বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯
বৃহঃস্পতিবার, ৩রা শ্রাবণ ১৪২৬
 
 
মাদক সেবনকারীদের উপদেশ নয়, চিকিৎসা দিতে হবে : বরিশাল ডিআইজি
প্রকাশ: ০৯:২৫ pm ২১-০৮-২০১৭ হালনাগাদ: ০৯:২৫ pm ২১-০৮-২০১৭
 
ঝালকাঠি প্রতিনিধি :
 
 
 
 


বরিশাল রেঞ্জে নবাগত ডিআইজির ঝালকাঠিতে আগমন উপলক্ষ্যে এক সূধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় বরিশাল রেঞ্জের ডিআইজি মোঃ শফিকুল ইসলাম বলেছেন, মাদক সেবীরা প্রথমে অল্প অল্প সেবন করে। এর পর সেবনের পরিমাণ বাড়ায়। এতে বেশি খরচ হয় বলে একসময়ে ব্যবসায় জড়িয়ে পড়ে। আইনশৃঙ্খলা বাহিনী তাকে আটক করে। আদালত থেকে জামিনে বের হতে বিভিন্ন প্রক্রিয়ায় অনেক টাকা খরচ হয়। বের হয়েই ওই খরচ পোষাতে আবার মাদক ব্যবসায় জড়িয়ে পড়ে। 

কারণ একজন লোক সমস্ত দিন কাজ করে বেতন পায় ৫শ টাকা। আর মাদকের ব্যবসা করলে প্রতিদিন ৫ হাজার টাকারও বেশি আয় হয়। তাকে আবারও আটক করা হয়। এভাবে মাদক ব্যবসায়ীদের জীবন আইনশৃঙ্খলা বাহিনী, কারাগার ও আদালতে চক্রকারে চলতে থাকে। 

এ ধরণের মাদক ব্যবসায়ীরা রোগী। তাদের উপদেশ দিলে সুস্থ হবে না। সুস্থ করতে হলে সুচিকিৎসা দিতে হবে এবং কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে। তাদেরকে পুনর্বাসন করে জীবন চলার পথ দেখাতে পারলে মাদক সেবন ও ব্যবসা থেকে ফিরিয়ে আনা সম্ভব হবে। 

তিনি আরো বলেন, দেশে জঙ্গিবাদ থেমে নেই। তারা কৌশল পরিবর্তন করে দিন দিন নতুন নতুন পরিকল্পনা করছে। পুলিশের কাছে আগাম তথ্য থাকায় জঙ্গিদের আটক করতে সক্ষম হওয়ায় ২১ আগস্টের মতো আর ঘটনা ঘটছে না। তারা বিভিন্ন পরিচয়ে বাড়ি ভাড়া নিচ্ছে। এবিষয়ে দেশের নাগরিক হিসেবে সকলকে সচেতন থাকতে হবে বলেও জানান তিনি।
 
সোমবার দুপুর ১২ টায় ঝালকাঠির পুলিশ লাইন্স হলরুমে সূধী সমাবেশ অনুষ্ঠিত হয়। ঝালকাঠি পুলিশ সুপার মোঃ জোবায়েদুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন জেলা আওয়ামীলীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মোঃ শাহ আলম, সাধারন সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, ঝালকাঠি কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি ও জেলা আইনজীবী সমিতির সভাপতি পিপি অ্যাডভোকেট আব্দুল মান্নান রসুল, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ সাইদুজ্জামান, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক শেখ আবু বকর সিদ্দিক, প্রেসক্লাবের সাধারন সম্পাদক অ্যাডভোকেট আক্কাস সিকদার। 

এ/এসএম

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71