বুধবার, ১৪ নভেম্বর ২০১৮
বুধবার, ৩০শে কার্তিক ১৪২৫
 
 
মাদরাসাছাত্র পরিচয়ে নরসিংদীর বাড়িটি ভাড়া নেয় জঙ্গিরা
প্রকাশ: ০৮:৩৬ am ২১-০৫-২০১৭ হালনাগাদ: ০৮:৩৬ am ২১-০৫-২০১৭
 
 
 


নরসিংদী:: নরসিংদীর গাবতলীতে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে দুবাই প্রবাসী মইন উদ্দীনের বাড়িটি ঘিরে রেখেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা। ওই বাড়িটি চলতি মাসের শুরুতে সালাউদ্দিন নামে এক ‘জেএমবি সদস্য’ মাদরাসাছাত্র পরিচয়ে ভাড়া নেয়।

শনিবার সন্ধ্যায় উত্তর গাবতলী এলাকায় ওই বাড়িটি ঘেরাও করে র‌্যাব ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তবে অভিযান এখনো শুরু হয়নি।

তবে প্রয়োজনে উত্তর গাবতলী এলাকায় ১৪৪ ধারা জারির প্রস্তুতি নিয়ে রেখেছে জেলা প্রশাসন। জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়ির মালিকের ছোট ভাই জাকারিয়াকে আটক করেছে র‌্যাব।

র‌্যাব ও স্থানীয় সূত্র জানায়, মইন উদ্দিনের বাড়ির কাছেই নরসিংদী জামিয়া কাসেমিয়া নামে একটি মাদরাসা আছে। সালাউদ্দিন ওই মাদরাসার কামিল শ্রেণির ছাত্র পরিচয় দিয়ে চলতি মাসের ৩ তারিখ বাড়িটি ভাড়া নেন। এরপর সালাউদ্দিন চার থেকে পাঁচজন নিয়ে বসবাস করে আসছেন।

র‌্যাবের ধারণা, তারা জেএসবির সক্রিয় সদস্য, ওই বাড়িতে অবস্থান করে নাশকতার পরিকল্পনা করছিলেন। এমন সংবাদের ভিত্তিতে শনিবার বিকেলে নারায়ণগঞ্জ থেকে র‌্যাব-১১ এর সিও লে. কর্নেল কামরুল হাসানের নেতৃত্বে র‌্যাব সদস্যরা এসে বাড়িটি ঘেরাও করেন। র‌্যাবের এই অভিযানে জেলা গোয়েন্দা ও সদর থানা পুলিশ অংশ নিচ্ছে।

এদিকে, রাত ৯টার দিকে বিদ্যুৎ বিভাগের কর্মীদের তলব করে র‌্যাব। বিদ্যুৎ বিভাগের সদস্যরা বাড়ির কাছে অবস্থান নিয়েছেন। যেকোনো মুহূর্তে বাড়িটির বিদ্যুৎ বিচ্ছিন্ন করা হতে পারে।

বাড়িটির পাশের দোকানি নুরুল ইসলাম জানানা,বাড়িটির ভাড়াটিয়ারা বয়সে তরুণ। কয়েকজনের দাঁড়ি রয়েছে। দোকানে তারা জিনিসপত্র কিনতে আসতেন। ভাড়াটিয়ারা দোকানিকে জানান, তারা অবিবাহিত তাই চেষ্টা করেও এতদিন কোনো বাসা ভাড়া পাননি। শেষে এই বাড়িটি ভাড়া নিয়েছেন।

স্থানীয় লোকজন জানান, বাড়িটিতে নরসিংদী সরকারি কলেজের মাস্টার্সের দুই শিক্ষার্থী বাছির আহমেদ ও জাফর মিয়া রয়েছেন। তারা বাড়িটিতে ভাড়া থাকতেন। তাদের মধ্যে বাছির নারায়ণগঞ্জের আড়াইহাজারের নুরুল ইসলাম মোল্লার ছেলে ও জাফর সদর উপজেলার চরভাসানিয়া পাইকারচর গ্রামের রাজ্জাক মিয়ার ছেলে।

অপরদিকে, রাত সাড়ে ৯টার দিকে আজহার ইবনে মাহফুজ নামে এক ব্যক্তি জানান,তার শ্যালক মাসুদুর রহমান জামেয়া কাসেমিয়া মাদ্রাসার দশম শ্রেণির এক ছাত্র ওই বাড়িতে রয়েছে। সে জাফর নামে এক শিক্ষকের কাছে ইংরেজি বিষয়ে প্রাইভেট পড়তে গিয়েছিল। পরে আটকা পড়ে।

তিনি জানান, মাসুদুর রহমান গাজীপুরের বোর্ডবাজার এলাকার আ. মজিদ মিয়ার ছেলে। সে মোবাইল ফোনে স্থানীয় গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলে জানিয়েছে, বাড়ির ভেতরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞানের ছাত্র সালাউদ্দিন,নরসিংদী সরকারি কলেজের ছাত্র আবু জাফর,একই কলেজের ছাত্র বাছিরুল ইসলাম,একই কলেজের রাষ্ট্র বিজ্ঞানের ছাত্র মসিউর রহমানসহ পাঁচজন রয়েছেন। তবে তাদের কাছে কোনো প্রকার অস্ত্র নেই। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা চাইলে তারা আত্মসমর্থন করবেন।

র‌্যাব-১১ অধিনায়ক লে.কর্নেল কামরুল হাসান ঘটনা সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, নব্য জেএমবির ৫ থেকে ৬ জনের একটি দল বাড়িতে অবস্থান করছে এমন সংবাদের অভিযান চালানো হচ্ছে। এর মধ্যে বাড়িটির মালিকের ভই জাকারিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

র‌্যাব-১১ এর সহকারী কমান্ডার আলেপ উদ্দিন জানান, যারা বাড়িতে অবস্থান করছেন তাদের বাড়ি  নরসিংদী, গাজীপুর ও  ভৈরব এলাকায় বলে জানা গেছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ কে এম ফয়জুল হক জানান, অভিযানের সুবিধার্থে ঘটনাস্থলের চারপাশে ১৪৪ ধারা জারি করা হবে।

র‌্যাবের পরিচালক মিডিয়া কমান্ডার মুফতি মাহামুদ বলেন, ঢাকার আতিয়া মহলে জঙ্গি অভিযানের পর জঙ্গিরা ঢাকার আশেপাশে জেলায় অবস্থান নেয়। আমাদের কাছে  সুনিদিষ্ট তথ্যে  রয়েছে। গাবতলীর এই বাড়িতে জঙ্গিরা রয়েছে।তাদের কাছে অস্ত্র ও বিস্ফোরক মজুদ রয়েছে।

তবে ওই বাড়ি থেকে বলা এক ছাত্রের দাবি বিশ্লেষণ করে দেখতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

 

এইবেলাডটকম/প্রচ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71