বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ১লা অগ্রহায়ণ ১৪২৫
 
 
মাদারীপুরে যুবসমাজের উদ্যোগে ঐতিয্যবাহী হাডুডু খেলা অনুষ্ঠিত 
প্রকাশ: ০১:৫৮ pm ১২-০৮-২০১৬ হালনাগাদ: ০১:৫৮ pm ১২-০৮-২০১৬
 
 
 


মাদারীপুর প্রতিনিধি : জেলার কুনিয়া ইউনিয়নের হুগলী গ্রামের সরকারী প্রাথমীক বিদ্যালয়ে পাশে বালূ মাঠে বৃস্থপতিবার বিকাল ৬টায় বিবাহীত আর অবিবাহিত দুটি দল নিয়ে শুরু হয় বাংলাদেশের জাতীয় খেলা হাডুডু।

প্রতিটি দেশের একটি জাতীয় খেলা থাকে। আমাদের জাতীয় খেলা হাডুডু বা কাবাডি। কিন্তু কালক্রমে এই খেলার কদর হারিয়ে যেতে বসেছে। কাবাডি বাংলার অন্যতম জনপ্রিয় খেলা। বর্তমানে কাবাডি আন্তর্জাতিক ভাবেও খেলা হয়। এই খেলা সাধারণত কিশোর থেকে শুরু করে প্রাপ্তবয়স্ক সব ধরনের ছেলেরা খেলে থাকে।

সাধারণত বিশেষ উৎসব ছাড়া কাবাডি খেলার আযয়োজন করা হয় না। কিন্তু হুগলী গ্রামে কোন বিশেষ আয়োজন ছাড়াই ৫নং ওয়ার্ডের মেম্বার মো. শাহাবদ্দিন আহম্মেদ গ্রামের মানুষকে আনন্দ দিতে আয়োজন করেছেন এই হাডুডু খেলা।

আয়োজনে আরও যারা ছিলেন বুলবুল হাওলাদার, শিমুল খালাশি, লিটন বেপারী, মামুন, প্রান্ত, ফিরোজ। উক্ত অনুষ্ঠানে বিশেষ আসন গ্রহন করে কুনিয়া ইউনিয়নের চেয়ারম্যান অমিত হোসেন কবির, কুনিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ফজলুল রহমান, ৪নং ওয়ার্ডের মেম্বার ইকবাল হোসেন, ৭নং ওয়ার্ডের সাবেক মেম্বার মোছাদ্দেক আলী এবং স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ সহ এলাকার হাজার হাজার দর্শক উপস্থিত থেকে খেলা উপভোগ করেন।

এইবেলাডটকম/অজয়/এএস 
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71