মঙ্গলবার, ১৮ জুন ২০১৯
মঙ্গলবার, ৪ঠা আষাঢ় ১৪২৬
 
 
মানবপাচারকারীদের প্রতারণায় সর্বশান্ত ভৈরবের কয়েকশ’ পরিবার
প্রকাশ: ০৪:০৫ pm ১৯-০৩-২০১৯ হালনাগাদ: ০৪:০৫ pm ১৯-০৩-২০১৯
 
কিশোরগঞ্জ প্রতিনিধি
 
 
 
 


মানবপাচারকারীদের ফাঁদে পড়ে সর্বশান্ত হয়ে গেছে ভৈরবের কয়েক শত পরিবার। কম টাকায় ইতালী পৌঁছে দেয়ার কথা বলে এসব পরিবারের যুবকদের পাঠানো হয়েছে লিবিয়া। সেখানে তাদের জিম্মি করে আদায় করা হচ্ছে মুক্তিপণ। আর না দিলেই চলে নির্যাতন। মানব পাচারে জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় আনার আশ্বাস দিয়েছে স্থানীয় প্রশাসন।

ভৈরবের কয়েক শত যুবক কম টাকায় স্বপ্নের দেশ ইতালী যাওয়ার জন্য দালালদের মাধ্যমে লিবিয়ায় যায়। সেখান থেকে সাগর পাড়ি দিয়ে ইতালী যাওয়ার কথা। তাদের মধ্যে তাতারকান্দির ২০ জন, লক্ষ্মীপুরের ১৫ জন, জগন্নাথপুরের অর্ধশত, শিমুলকান্দির গোছামারা থেকে শতাধিক এবং শিবপুরের শম্ভুপুরের শতাধিক যুবক রয়েছে।

দালাল হিসেবে পরিচয় দিলেও এরা মূলত মানবপাচারকারী। কারণ লিবিয়ায় আটকে দেয়া হয় পাঠানো তরুণদের। সেখানে তাদের জিম্মি ও নির্যাতন চালিয়ে পরিবারের কাছ থেকে মুক্তিপণ আদায় করে তারা। আর সন্তানকে বাঁচাতে গিয়ে নিঃস্ব হয়ে গেছে শত শত পরিবার। এই কাজে জড়িতদের বিচার চেয়েছে ভুক্তভোগীরা।

তবে এ বিষয়ে কোন অভিযোগ না পাওয়ার কথা জানায় পুলিশ। অভিযোগ পেলে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানান পুলিশের ভৈরব থানার ভারপ্রাপ্ত তদন্ত কর্মকর্তা বাহালুল খান বাহার।

স্থানীয়রা বলছেন, মানবপাচারকারীরা শুধু ভৈরবের নয়। নরসিংদীর বেলাবো, রায়পুরা, সিলেটের বেশ কয়েকজন রয়েছে। প্রভাবশালী হওয়ায় তাদের বিরুদ্ধে অভিযোগ করতে সাহস পাচ্ছেনা ভোক্তভোগীরা।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71