বুধবার, ১৪ নভেম্বর ২০১৮
বুধবার, ৩০শে কার্তিক ১৪২৫
 
 
মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছে সরকার : স্পিকার
প্রকাশ: ১০:২২ am ১৮-০১-২০১৮ হালনাগাদ: ১০:২২ am ১৮-০১-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বর্তমান সরকার দেশের মানুষের ভাগ্যোন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ফলে আর্থসামাজিক ও অর্থনৈতিক বিভিন্ন সূচকে বাংলাদেশ দ্রুত উন্নতি লাভ করছে।

স্পিকার আরও বলেন, বর্তমান সরকার সামাজিক নিরাপত্তাবেষ্টনীর আওতায় বিভিন্ন কার্যকর পদক্ষেপ গ্রহণ করে অতিদারিদ্র্যের হার ২৩ শতাংশে কমিয়ে আনতে সক্ষম হয়েছে।

জাতীয় সংসদ ভবনে তার কার্যালয়ে বুধবার সিঙ্গাপুর পার্লামেন্টের সাবেক স্পিকার ও সামিট পাওয়ার ইন্টারন্যাশনাল প্রাইভেট লিমিটেডের (এসপিআইপিএল) ইনডিপেনডেন্ট ডিরেক্টর আবদুল্লাহ বিন তারমুগি নেতৃত্বে একটি প্রতিনিধি দল সাক্ষাৎকালে তিনি এসব কথা বলেন।

সাক্ষাৎকালে তারা সংসদীয় কার্যক্রম, বাংলাদেশের অবকাঠামোগত ও অর্থনৈতিক উন্নয়ন, বিদ্যুৎ ও জ্বালানি, বৈদেশিক বিনিয়োগ এবং সামাজিক নিরাপত্তাবেষ্টনীসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

স্পিকার বলেন, ২০০৮-০৯ সালে বাংলাদেশে বিদ্যুৎ খাত অনেক শোচনীয় অবস্থায় ছিল যখন বিদ্যুৎ উৎপাদন ছিল মাত্র ৩২০০ মেগাওয়াট। এরই মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ ও কার্যকরী পদক্ষেপের কারণে বর্তমানে ১৫০০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হচ্ছে। ক্রমবর্ধমান চাহিদা বাড়ার সঙ্গে সঙ্গে সরকার বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধিতে যথেষ্ট মনোযোগী এবং এক্ষেত্রে সামিট গ্রুপের অবদান অনস্বীকার্য।

আবদুল্লাহ বিন তারমুগি বলেন, বাংলাদেশের অবকাঠামোগত ও অর্থনৈতিক উন্নয়ন লক্ষণীয়। বিদ্যুৎ খাতে উন্নয়নের কারণে বাংলাদেশের প্রবৃদ্ধি সন্তোষজনক মাত্রায় স্থিতিশীল রয়েছে উল্লেখ করে তিনি বলেন, বিদ্যুৎ, এলএনজি টার্মিনাল, ফাইবার অপটিক ও আন্তর্জাতিক মানসম্মত সমুদ্রবন্দর স্থাপন এবং উন্নয়নে সামিট গ্রুপ কাজ করে যাচ্ছে। বিদ্যুৎ ও এলএনজি টার্মিনাল স্থাপনের কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জিত হলে বাংলাদেশ দ্রুত মধ্যম আয়ের দেশে পরিণত হবে।

বিএম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71