সোমবার, ২৮ মে ২০১৮
সোমবার, ১৪ই জ্যৈষ্ঠ ১৪২৫
 
 
মার্তৃভাষা ছাড়া প্রতিভা বিকাশ সম্ভব নয়: খন্দকার মোশাররফ
প্রকাশ: ১১:৩৫ pm ২০-০১-২০১৮ হালনাগাদ: ১১:৩৫ pm ২০-০১-২০১৮
 
যশোর প্রতিনিধি
 
 
 
 


স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, মহাকবি মাইকেল মধুসূদন দত্ত বাংলা সাহিত্যে সনেট রচনা করে আধুনিকতার নতুন দিক উন্মোচন করেন। মধুসূদন দত্ত উপলব্ধি করেছিলেন মার্তৃভাষা ছাড়া প্রতিভা বিকাশ সম্ভব নয়। তাই তিনি দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে মার্তৃভাষায় সাহিত্য চর্চা শুরু করেন। সেই থেকে শুরু হয় বাংলা সাহিত্যের জাগরণ।

শনিবার সন্ধ্যায় মহাকবির জন্মস্থান সাগরদাঁড়ির মধুমঞ্চে মধুমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৪ তম জম্মবার্ষিকী উপলক্ষ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় যশোর জেলা প্রসাশন ওই মেলার আয়োজন করেন। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক এমপি ফিতা কেটে, কবুতর ও বেলুন উড়ায়ে মধুমেলার উদ্বোধন করেন।

এরপর মধুমঞ্চে মেলা উদযাপন কমিটির সভাপতি যশোরের জেলা প্রশাসক মো: আশরাফ উদ্দিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক, সংসদ সদস্য মনিরুল ইসলাম, খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, যশোর জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল প্রমুখ।

নি এম/ 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71