সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮
সোমবার, ৯ই আশ্বিন ১৪২৫
 
 
মালদ্বীপের প্রধান বিচারপতি গ্রেপ্তার
প্রকাশ: ০৩:৩৯ pm ০৬-০২-২০১৮ হালনাগাদ: ০৩:৩৯ pm ০৬-০২-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


মালদ্বীপে জরুরি অবস্থা জারির ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যে দেশটির প্রধান বিচারপতি আবদুল্লাহ সাঈদকে গ্রেপ্তার করেছে পুলিশ বাহিনী।

মঙ্গলবার তাকে গ্রেপ্তার করা হয়। সেইসঙ্গে আরেক বিচারপতি আলী হামিদকেও গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ বাহিনী। এছাড়া সোমবার রাত থেকে সুপ্রিম কোর্ট এলাকা ঘিরে রেখেছে পুলিশ। অন্যদিকে মালদ্বীপে প্রায় তিন দশক ধরে ক্ষমতায় থাকা সাবেক প্রেসিডেন্ট মামুন আব্দুল গাইয়ুমকেও সোমবার আটক করা হয়েছে।

সরকারের জরুরি অবস্থা জারির ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যেই এই দুই বিচারপতিকে গ্রেপ্তার করা হয়। তবে তাঁদের বিরুদ্ধে কী অভিযোগ আনা হয়েছে সে সম্পর্কে গণমাধ্যমকে কোনো তথ্য দেওয়া হয়নি। 

মালদ্বীপের পুলিশ এক টুইট বার্তায় বলেছে, তারা ‘চলমান তদন্তের জন্য’ সাঈদ ও সুপ্রিম কোর্টের বিচারক আলী হামিদকে গ্রেপ্তার করেছে। তবে এ দু’জন বিচারকের বিরুদ্ধে অভিযোগ সম্পর্কে কোনো বিস্তারিত বিবরণ দেয়া হয়নি।

মালদ্বীপের প্রেসিডেন্ট আবদুল্লাহ ইয়ামেন উচ্চ আদালতের একটি রায় মানতে অস্বীকার করার পর থেকেই দেশটিতে রাজনৈতিক অস্থিরতা শুরু হয়। বিরোধী দলের এমপি ইভা আবদুল্লাগ বলেন, জরুরি অবস্থা জারি অত্যন্ত হঠকারী পদক্ষেপ। সরকার জনগণ ও বিভিন্ন প্রতিষ্ঠানের আস্থা হারিয়েছে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71