শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮
শুক্রবার, ২রা অগ্রহায়ণ ১৪২৫
 
 
মালিতে গাড়ি বোমা হামলায় নিহত ৬
প্রকাশ: ০৫:০৫ pm ৩০-০৬-২০১৮ হালনাগাদ: ০৫:০৫ pm ৩০-০৬-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


মালিতে গাড়ি বোমা হামলায় দুই সেনা সদস্যসহ ৬ জন নিহত হয়েছেন। শুক্রবার আন্তর্জাতিক সন্ত্রাসবিরোধী টাস্কফোর্স-জি৫ এর মালির সদর দফতরে এ হামলা চালানো হয়। আলকায়েদার একটি গ্রুপ এ হামলার দায় স্বীকার করেছে। 

শুক্রবার জুমার নামাজের পর কয়েকজন হামলাকারী গাড়ি নিয়ে ওই হেডকোয়ার্টসে হামলা চালায়। পরে বন্দুকযুদ্ধে হামলাকারীরা নিহত হয়। খবর এএফপি, রয়টার্স।

মালি, নাইজার, বারকিনা ফাসো, চাদ ও মৌরতানিয়ার সেনাদের নিয়ে গঠিত জি-৫ নামের ওই বাহিনীর এক মুখপাত্র জানিয়েছেন, নিহতদের মধ্যে দুইজন সেনা সদস্য ও বাকি চারজন হামলাকারী।

মালি সরকার জানিয়েছে, নিহত দুই সেনা তাদের নিজস্ব সশস্ত্র বাহিনীর সদস্য।

মালির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র বুবাকার দিয়ালো রয়টার্সকে বলেন, হামলাকারীরা রকেট হামলা চালিয়ে ভেতরে প্রবেশ করে। পরে সেনাদের সঙ্গে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। তবে সেভারি অঞ্চলের জাতিসংঘ মিশনের একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে বলেন, ওই সদর দফতরে গাড়ি বোমা হামলা চালানো হয়েছে। বন্দুকযুদ্ধের ঘটনা পরে ঘটে। 

এএফপির প্রতিবেদনে বলা হয়, অস্থিতিশীল মালির সাহেল এলাকায় পাঁচটি দেশ নিয়ে গঠিত টাস্কফোর্সের উপর জঙ্গিদের এটিই প্রথম হামলা। জি-৫ টাস্কফোর্সের একটি সূত্র জানায়, জুমআর নামাজের পর জাতিসংঘের পতাকার রঙের একটি গাড়ির বোমা হামলায় সিভারে অবস্থিত জি-৫ সদর দফতরের মূল ফটক গুড়িয়ে যায়।

গর্ভনর সিদি অ্যালাসেন তৌর জানিয়েছেন, এ ঘটনায় সন্দেহভাজন চারজনকে আটক করা হয়েছে। তল্লাশি অভিযান সারা রাত চলবে।

বিশ্বব্যাপী বিদ্রোহী সংগঠনগুলোর কার্যক্রম নিয়ে কাজ করা প্রতিষ্ঠান সাইট বলেছে, আলকায়েদার মালি শাখা এই হামলার দায় স্বীকার করে বলেছে, এটি ছিল আত্মঘাতী হামলা।

মালিতে রাষ্ট্রপতি নির্বাচনের এক মাস পূর্বেই এ হামলার ঘটনা ঘটল। জাতিসংঘ মহাসচিব অ্যান্তনিও গুতেরেস এ ঘটনায় নিন্দা জানিয়েছেন।

বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71