মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮
মঙ্গলবার, ৬ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
মালয়েশিয়ার কারাগারে ১,৬০৪ জন বাংলাদেশী আটক রয়েছে : মোশাররফ হোসেন
প্রকাশ: ০১:৪৪ am ১১-০৬-২০১৫ হালনাগাদ: ০১:৪৪ am ১১-০৬-২০১৫
 
 
 


নিজস্ব প্রতিবেদক :
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বিভিন্ন অপরাধে মালয়েশিয়ার ১৪টি কারাগারে ১ হাজার ৬০৪ জন বাংলাদেশী আটক রয়েছে।
তিনি আজ সংসদে সরকারি দলের সদস্য খন্দকার আজিজুল হক আরজু’র এক প্রশ্নের জবাবে আরো বলেন, পাসপোর্ট, ওয়ার্ক পারমিট না থাকা, ওয়ার্ক পারমিটের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরও অবস্থান করা, এর অবৈধ ব্যবহার, অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে সংশ্লিষ্টতা ও অবৈধ অনুপ্রবেশের কারণে মালয়েশিয়ার আইন প্রয়োগকারী সংস্থার কাছে তারা আটক হয়।
মন্ত্রী বলেন, এ রকম ১১টি ক্যাম্পে মোট ১ হাজার ৩০৫ জন বাংলাদেশী নাগরিক দেশে ফেরার অপেক্ষায় রয়েছে। মালয়েশিয়া জেল-ক্যাম্পে অবস্থানরত নাগরিকদের হাইকমিশন থেকে নিয়মিত পরিদর্শন ও আইনগত সহায়তা দেয়া হচ্ছে। সেই সঙ্গে ক্যাম্পে আটক করা বাংলাদেশী নাগরিকদের ট্রাভেল পারমিট দেয়াসহ দেশে আনার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।
সরকারি দলের সদস্য নুরজাহান বেগমের অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ১৯৯১ সাল থেকে ২০১৫ পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে ৩ লাখ ৯২ হাজার ৬৫৬ জন নারীকর্মী পাঠানো হয়েছে। এরমধ্যে ২০১৪ সালে ৭৬ হাজার ৭ জন এবং ২০১৫ সালের মে পর্যন্ত ৪০ হাজার ৩৮৭ জন বিদেশে নারীকর্মী পাঠানো হয়। এ পর্যন্ত জর্ডান, হংকং, সংযুক্ত আর আমিরাত, সৌদি আরবসহ বিশ্বের ৬৭টি দেশে নারীকর্মী গিয়েছে।

এইবেলা ডট কম/এইচ আর
 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71