বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ৫ই আশ্বিন ১৪২৫
 
 
মালয়েশিয়ায় রাষ্ট্রদূতের ওপেন হাউজডে
প্রকাশ: ১১:৩৪ am ১৪-০৯-২০১৬ হালনাগাদ: ১১:৩৪ am ১৪-০৯-২০১৬
 
 
 


প্রবাস ডেস্ক: মালয়েশিয়ায় বাংলাদেশ হাই কমিশনারের উদ্যোগে ওপেন হাউজডে অনুষ্ঠিত হয়েছে।  হাই কমিশনার মো: শহিদুল ইসলাম তার বাস ভবনে প্রবাসীদের নিয়ে ঈদুল আজহার দ্বিতীয় দিন মঙ্গলবার এই হাউজডে’র আয়োজন করে। 
  
দুপুর থেকে শুরু হওয়া ওপেন হাউজডে চলে বিকেল ৩টা  পর্যন্ত।  
  
ওপেন হাউজডেতে সাংবাদিক, রাজনীতিবিদ, সুশীল সমাজ, বিদেশী কূটনীতিক ও প্রবাসীরা রাষ্ট্রদূতের বাসভবনে জড়ো হন। 
  
আগত অতিথিদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় এবং সবার খোঁজ খবর নেন হাই কমিশনার মো: শহিদুল ইসলাম ও তার সহধর্মিনী মিসেস শাহনাজ ইসলাম। 
  
এসময় প্রবাসীরা তাদের নিজেদের সুখ-দুঃখের কথা রাষ্ট্রদূতের সঙ্গে ভাগাভাগি করেন। 
  
ওপেন হাউজডেতে কোরবানির মাংস, মোরগরোস্ট,বিরিয়ানি, সেমাই, ফিরনি, হালুয়াসহ বিভিন্ন বাঙালি খাবার দিয়ে অতিথিদের আপ্যায়ন করান হাইকমিশনার। 
  
এসময় তিনি বলেন, ঈদের আনন্দ ভাগ করতে মূলত  এ আয়োজন। প্রবাসী সবাইকে এক সঙ্গে পেয়ে অনেক ভালো লাগছে। আপনাদের উপস্থিতিতে আমি অত্যন্ত খুশি হয়েছি। প্রবাসীদের নিয়েই আমার কাজ। দূতাবাস সবসময় প্রবাসীদের কল্যাণে কাজ করে যাচ্ছে। পাশাপাশি আপনাদের সহযোগিতা ছাড়া কোনো কাজ করা সম্ভব নয়। 
  
তিনি বলেন, শ্রমিকরা যাতে ক্ষতিগ্রস্ত না হয়, সে বিষয়টি লক্ষ্য রাখার দায়িত্ব যেমন সরকারের, তেমনি সবার ওপরই কিছু না কিছু দায়িত্ব বর্তায়। বাংলাদেশের শ্রমিকরা অত্যন্ত পরিশ্রমী। আর মালয়েশিয়ায় কর্মরত অন্যান্য দেশের নাগরিকদের তুলনায় এ দেশের আইন কানুন, নিয়ম, শৃঙ্খলা মেনে চলার ব্যাপারে আলাদা অবস্থান তৈরি করেছে। এটি এই দেশের কর্তৃপক্ষ থেকে শুরু করে সরকার সবাই বিশ্বাস করে। আমি নিশ্চিত বাংলাদেশ থেকে তারা সহসাই লোক নিয়োগ শুরু করবে। প্রবাসে বাংলাদেশের ভাবমূর্তি তৈরি করতে হলে দ্বিধা-দ্বন্দ ভুলে সবাইকে একযোগে কাজ করার আহবান জানান হাই কমিশনার। 
  
এসময় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে হাই কমিশনার শহিদুল ইসলাম বলেন, দূতাবাসে মিডিয়া উইং চালু করার চিন্তা ভাবনা চলছে। সেটা চালু হলে সাংবাদিকদেরও একটা বসার স্থান হবে সেখানে। 
  
ওপেন হাউজডেতে উপস্থিত ছিলেন, ডেপুটি হাই কমিশনার মো: ফায়সাল আহমেদ, কন্স্যুলার (পলিটিক্যাল) মো: রইছ হাসান, কাউন্সিলার (শ্রম) মো: সায়েদুল ইসলাম মুকুল, মিসেস সাবিহা পারভীন, ফার্স্ট সেক্রেটারি এসকে শাহীন, কমার্শিয়াল উইং ধনন্জয় কুমার দাস, ফার্স্ট সেক্রেটারি (শ্রম) শাহিদা সুলতানা, ফার্স্ট সেক্রেটারি (শ্রম) মোশাররাত জেবীন, দিলরুবা আক্তার, শ্রাবনি জলী, মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক অহীদুর রহমান ওহিদ, শাহীন সরদার, বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন মজনু, হাজী মতিউর রহমান, আওয়ামীলীগ নেতা আবদুল করিম, এ কামাল চৌধুরী, মামুনুর রশীদ, হুমায়ূন কবির, আবদুল বাতেন, শ্রমিক লীগের সহ সভাপতি শাহ আলম হাওলাদার, সাধারন সম্পাদক আবুল হোসেন, বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশন মালয়েশিয়া শাখার সহ সাধারণ সম্পাদক, তানিয়া রহমান প্রমূখ। এ ছাড়া  আওয়ামীলীগের সহযোগী সংগঠন ও বিভিন্ন কমিউনিটি সংগঠনের নেতৃবৃন্দ।

এইবেলা ডটকম/এসবিএস

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71