শুক্রবার, ২২ ফেব্রুয়ারি ২০১৯
শুক্রবার, ১০ই ফাল্গুন ১৪২৫
 
 
মাসদাইর শশ্মানে ড. করুণাময় গোস্বামীর শেষ কৃত্য সম্পন্ন
প্রকাশ: ০৭:৫৩ pm ০৩-০৭-২০১৭ হালনাগাদ: ০৭:৫৪ pm ০৩-০৭-২০১৭
 
 
 


নারায়ণগঞ্জ: বিশিষ্ট সংঙ্গীত গবেষক ও শিক্ষাবিদ ড. করুণাময় গোস্বামী শেষ কৃত্য সোমবার বিকেলে নারায়ণগঞ্জের মাসদাইর শশ্মানে সম্পন্ন হয়েছে।

এর আগে দুপুরে নারায়ণগঞ্জের চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বজনের শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ রাখা হয়। সেখানে জেলা প্রশাসনের পক্ষে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আব্দুল হামিদের নেতৃত্বে জেলা প্রশাসনের কর্মকর্তারা শদ্ধা নিবেদন করেন।

এরপর মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা: সেলিনা হায়াৎ আইভী, নারায়ণগঞ্জ-৫ আসনের আসনের জাতীয় পার্টি দলীয় সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, প্রধান তথ্য কর্মকর্তা শামীম চৌধুরি, আন্তর্জাতিক অপরাধ বিষয়ক ট্রাইবুনালের প্রধান তদন্ত কর্মকর্তা আব্দুল হান্নান সরকার, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাইয়ের নেতুত্বে জেলা আওয়ামীলীগ, কমিউনিষ্ট পার্টি, নারায়ণগঞ্জ প্রেস ক্লাব, নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়ন, জেলা আইনজীবি সমিতি, জেলা জাতীয় পার্টি, খেলাঘর, গণসংহতি আন্দোলন, মহিলা পরিষদ, নাগরিক কমিটি, নারায়ণগঞ্জ রবিন্দ্র সম্মিলন পরিষদ, নারায়ণগঞ্জ চেম্বার অব কর্মাস, রাইফেল ক্লাব, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট, ছাত্র ইউনিয়ন, নারায়ণগঞ্জ হাই স্কুল, নারায়ণগঞ্জ কলেজ, বিদ্যা নিকেতন, নারায়ণগঞ্জ পূজা উদযাপন পরিষদ, বিএনসিসিসহ বিভিন্ন সামাজিক, সাস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ড. করুনাময় গোস্বামীর মরদেহে শেষ শ্রদ্ধা নিবেদন করেন।

ড. করুণাময় গোস্বামীর মরদেহবাহি এ্যাম্বুলেন্স করে ঢাকা থেকে তার র্দীঘ দিনের কর্মস্থল সরকারি তোলারাম কলেজে নেয়া হয়। সেখানে কলেজের শিক্ষক, অধ্যক্ষ, ছাত্রছাত্রী সংসদ ও নারায়ণগঞ্জ-৪ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য একেএম শামীম ওসমানের পক্ষে মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরে আনা হয় নারায়ণগঞ্জের চাষাঢ়ায় অবস্থিত সুধিজন পাঠাগারের সামনে। সেখানে লাশবাহি গাড়িতে শ্রদ্ধা নিবেদন করেন সুধিজন পাঠাগারের পরিচালকসহ কর্মকর্তাও কর্মচারা। পরে তার লাশ রাখা হয় চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে। র্দীঘ দুই ঘন্টা শ্রদ্ধা নিবেদন শেষে বিকেল তিনটার দিকে মরদেহ নিয়ে যাওয়া হয় নারায়ণগঞ্জের মাসদাইর শশ্মানে। সেখানে ধর্মীয় আচার অনুষ্ঠান শেষে দাহ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন ড. করুণাময় গোস্বামীর স্ত্রী শিপরা রানী দে, ছেলে শায়ন্ত গোস্বামী, মেয়ে তিথি গোস্বামী, ভাই অসিম গোস্বামী, ক্যাব্রিয়ান কলেজের চেয়ারম্যান লায়ন বাশারসহ নারায়ণগঞ্জের শিক্ষাবিদ, রাজনৈতিক নেতাসহ সর্বস্তরের গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

ড. করুণাময় গোস্বামী বৃহস্পতিবার থেকে তিনি জ্বরে ভূগছিলেন। শুক্রবার রাতে বারিধারা ডিওএইচএসের নিজ বাসায় তিনি বাথরুমে পড়ে গেলে শরমিতা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন। চিকিৎসকদের মতে, হৃদরোগে আক্রান্ত হয়ে সংঙ্গীত গবেষক ও শিক্ষাবিদ ড. করুণাময় মারা যান।

 

এইবেলাডটকম/পিসিএস 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71