বুধবার, ২৩ জানুয়ারি ২০১৯
বুধবার, ১০ই মাঘ ১৪২৫
সর্বশেষ
 
 
মায়ের বিরুদ্ধে মামলা করে পুরস্কারজয়ী সেই শারমিনকে সংবর্ধনা
প্রকাশ: ০৬:৫৩ pm ২১-০৬-২০১৭ হালনাগাদ: ০৬:৫৩ pm ২১-০৬-২০১৭
 
 
 


ঝালকাঠি : মায়ের বিরুদ্ধে মামলা করে নিজের বাল্য বিয়ে ঠেকিয়ে আন্তর্জাতিক পুরস্কার জয়ী ঝালকাঠির শারমিনকে সংবর্ধনা দিয়েছে ঝালকাঠি জেলা পুলিশ।

মায়ের বিরুদ্ধে মামলা করে নিজের বাল্য বিয়ে ঠেকিয়ে যুক্তরাষ্ট্রের ‘সেক্রেটারি অব স্টেট ইন্টারন্যাশনাল উইমেন অব কারেজ ২০১৭'-এর আর্ন্তজাতিক পুরস্কার পাওয়া ঝালকাঠির শারমিনকে সংবর্ধনা দিয়েছে ঝালকাঠি জেলা পুলিশ।

আজ ঝালকাঠি পুলিশ সুপারের কার্যালয়ে ঘরোয়া পরিবেশে তাকে এ সংবর্ধনা দেয়া হয়। ঝালকাঠি পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান শারমিনের হাতে ফুলেল শুভেচ্ছা এবং সম্মাননা ক্রেষ্ট তুলে দেন।  

এসময় ঝালকাঠি অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আব্দুর রকিব, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মাহামুদ হাসানসহ পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ঝালকাঠির রাজাপুর উপজেলা স্কুলছাত্রী শারমিন আক্তার এ বছরের ৩০ মার্চ যুক্তরাষ্ট্রে ‘সেক্রেটারি অব স্টেট ইন্টারন্যাশনাল উইমেন অব কারেজ ২০১৭ ’ পুরস্কারে ভূষিত হয় শারমীন।

ন্যায়বচিার, মানবাধকিার, জেন্ডার সমতা ও নারীর ক্ষমতায়নে ব্যতিক্রমী সাহসকিতা এবং জীবনের ঝুঁকি প্রদর্শন করায় বিশ্বের বিভিন্ন দেশের মোট ১৩ নারীর মধ্যে তাকে এ সম্মাননা দেয়া হয়। মার্কিন ফ্রাস্ট লেডি মেনালিয়া ট্রাম্প ও পররাষ্ট্র দপ্তরের রাজনীতি বিষয়ক আন্ডার সেক্রেটারি থমাস শ্যারনের হাত থেকে শারমিন এ পুরস্কার গ্রহণ করেছিল।

এইবেলাডটকম /আরডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71