শনিবার, ১৭ নভেম্বর ২০১৮
শনিবার, ৩রা অগ্রহায়ণ ১৪২৫
 
 
মিশা-পূর্ণিমাকে নিয়ে তোলপাড়
প্রকাশ: ০৯:১৮ am ০৩-০৪-২০১৮ হালনাগাদ: ০৯:১৮ am ০৩-০৪-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


চিত্রনায়িকা পূর্ণিমা নাটক ও চলচ্চিত্রের পাশাপাশি সাম্প্রতিক সময়ে জনপ্রিয়তা পেয়েছেন তার সাবলীল উপস্থাপনার মাধ্যমে। এরই পরিপ্রেক্ষিতে গত ২৪ মার্চ প্রচারিত বেসরকারি টেলিভিশন আরটিভিতে ‘এবং পূর্ণিমা’ অনুষ্ঠানের একটি পর্বে অতিথি হয়ে আসেন খলনায়ক মিশা সওদাগর। এই পর্বে পূর্ণিমা চলচ্চিত্র বিষয়ে অনেক প্রশ্নের পাশাপাশি ‘পর্দায় ধর্ষণ সিন’ নিয়ে প্রশ্ন করেন অতিথি মিশার সঙ্গে। তার এই প্রশ্ন করা নিয়ে সমালোচনার ঝড় উঠেছে সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে।

আরটিভিতে ‘এবং পূর্ণিমা’ অনুষ্ঠানে বিভিন্ন তারকার সঙ্গে ঘরোয়াভাবে আড্ডা দেন তিনি। আড্ডার এক পর্যায়ে পূর্ণিমা মিশাকে প্রশ্ন করেন, আপনি সিনেমায় কতবার ধর্ষণ করেছেন? উত্তরে মিশা বলেন, ‘যতবার আমাকে পরিচালক বলেছে ততবার করেছি’।

‘আপনি সিনেমায় কতবার ধর্ষণ করেছেন? কার সঙ্গে ধর্ষণ দৃশ্যে অভিনয় করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন? ঠিক এভাবেই খল অভিনেতা মিশা সওদাগরকে প্রশ্ন করেন চিত্রনায়িকা-উপস্থাপিকা পূর্ণিমা। এমন প্রশ্নে মিশাও সাবিলভাবে উত্তর দেন।

দেশজুড়ে যখন ধর্ষণ বেড়েই চলেছে, চারদিকে এই ঘৃণ্য কাজের সমালোচনা ও প্রতিবাদে সোচ্চার সবাই, এমন সময়ে দেশের দু’জন জনপ্রিয় তারকার এমন আলোচনা নিতান্তই কাণ্ডজ্ঞানহীনতা বলে মনে করছেন অনেকে। এর ফলে তাদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিতর্কের ঝড় বইছে।

এরপর পূর্ণিমা প্রশ্ন করেন, কার (নায়িকা) সাথে স্বাচ্ছন্দ্য বোধ করেন এই ধর্ষণ সিন করতে? কেন বিশেষ দুইজনের সাথেই বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন? এখনও সিন (ধর্ষণ) করতে ইচ্ছা হয়? ধর্ষণ সিন থাকলে আপনি না করেন নাকি করতে চান?

উত্তরে মিশা বলেন, গল্পের প্রয়োজনে পরিচালকের নির্দেশনায় ধর্ষণ দৃশ্যে অভিনয় করেন তিনি।

ধর্ষণের মতো স্পর্শকাতর বিষয় নিয়ে পূর্ণিমা ও মিশার এমন আলোচনা রাতারাতি সমালোচনার ঝড়ে পড়ে। সাধারণ মানুষের পাশাপাশি শোবিজ জগতের অনেকেও এই ধরণের আলোচনার সমালোচনা করেছেন।

এদিকে ধর্ষণ বিষয়ে আলোচনার জন্য ক্ষমা চেয়েছেন পূর্ণিমা। তিনি জানান, আমি যদি কোনো ভুল বা অন্যায় করে থাকি বা কারও মনে আঘাত করে থাকি এই বিষয়টা তুলে এনে, আমি ক্ষমা চাচ্ছি। আমি কাউকে আঘাত করার জন্য, কাউকে নিচু করার জন্য বা বিষয়টি নিয়ে হাস্যকর কোনো কিছু করার জন্য কাজটা করিনি। এরপর থেকে আমি সাবধানে কথা বলবো।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71