বৃহস্পতিবার, ১৭ জানুয়ারি ২০১৯
বৃহঃস্পতিবার, ৪ঠা মাঘ ১৪২৫
 
 
মুক্তিযুদ্ধবিরোধীদের কোথাও স্থান হবে না : আসাদুজ্জামান নূর
প্রকাশ: ০৯:৪৪ pm ০৩-০৪-২০১৮ হালনাগাদ: ০৯:৪৪ pm ০৩-০৪-২০১৮
 
এইবেলা ডেস্ক:
 
 
 
 


সংস্কৃতি বিষয়কমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, মুক্তিযুদ্ধবিরোধীদের কোথাও স্থান হবে না। মঙ্গলবার সকালে গাজীপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ‘আমাদের মুক্তি সংগ্রাম, বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা কথা বলেন। 

তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে আজও বাংলাদেশ স্বাধীন হতো না। বাঙালির দীর্ঘ মুক্তি সংগ্রামের ফসল এই বাংলাদেশ। বঙ্গবন্ধু হলেন ওই  মুক্তি সংগ্রামের মহানায়ক। বাংলাদেশ সরকারও মুক্তিযুদ্ধের পক্ষের।

আলোচনা সভায় মূলবক্তা অধ্যাপক ড. মুনতাসীর মামুন বলেন, বাঙালির মুক্তি সংগ্রামে সফল নেতৃত্ব দিয়ে বঙ্গবন্ধু বিশ্ববাসীর নিকট দৃষ্টান্ত স্থাপন করেন, যা জাতীয় মুক্তি সংগ্রামীদের ক্ষেত্রে সর্বত্র অনুকরণীয়।

সভাপতির বক্তব্যে প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেন, বাঙালির হাজার বছরের জাতীয় মুক্তির আশা-আকাঙ্খা, স্বপ্ন ও সংগ্রাম যার নেতৃত্বে ১৯৭১ সালে সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে সফল পরিণতি লাভ করে, তিনিই হলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য, কোষাধ্যক্ষ, ডিন, শিক্ষক, অফিস প্রধানসহ কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। বিশ্ববিদ্যালয়ের সিনেট কক্ষে উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদের সভাপতিত্বে ও রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় মূলবক্তা ছিলেন বিশিষ্ট ইতিহাসবিদ অধ্যাপক ড. মুনতাসীর মামুন, আলোচক ছিলেন অধ্যাপক ড. খন্দকার বজলুল হক ও রামেন্দু মজুমদার। স্বাগত বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য প্রফেসর ড. মশিউর রহমান। 


আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71