মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮
মঙ্গলবার, ৬ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
মুলারের ৪০ বছরের রেকর্ড ছুঁলেন মেসি
প্রকাশ: ০৬:০৩ pm ১২-১২-২০১৭ হালনাগাদ: ০৬:০৩ pm ১২-১২-২০১৭
 
 
 


দিনচারেক আগেই তার দখলে থাকা সবচেয়ে বেশি পাঁচবার ব্যালন ডি’অর জয়ের রেকর্ডে ভাগ বসিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সেই খেদ মেটাতেই যেন প্রায় চার দশকের পুরনো এক ঐতিহাসিক রেকর্ড ছুঁয়ে ফেললেন লিওনেল মেসি। বসলেন জার্মান কিংবদন্তি গার্ড মুলারের পাশে। ইউরোপের ক্লাব ফুটবলে সব প্রতিযোগিতা মিলিয়ে এক ক্লাবের হয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ড এতদিন ছিল মুলারের একার দখলে।

১৯৬৫ থেকে ১৯৭৯ সালের মধ্যে বায়ার্ন মিউনিখের হয়ে ৫৭২ ম্যাচে ৫২৫ গোল করেছিলেন তিনি। বার্সেলোনার হয়ে ৬০৫ ম্যাচে ৫২৫ গোল করে মুলারের সেই রেকর্ড ছুঁলেন মেসি। রবিবার লা লীগায় ভিয়ারিয়ালের মাঠে রেকর্ডছোঁয়া গোলটি করেছেন বার্সার আর্জেন্টাইন জাদুকর। ১০ জনের ভিয়ারিয়ালের বিপক্ষে সুয়ারেজ ও মেসির গোলে ২-০ ব্যবধানে জিতেছে বার্সেলোনা।

ভ্যালেন্সিয়া ও সেল্টা ভিগোর বিপক্ষে টানা দুই ড্রয়ের পর স্বস্তির জয়ে লা লীগার শিরোপা দৌড়ে ফের পাঁচ পয়েন্টের ব্যবধানে এগিয়ে গেল বার্সা। ১৫ ম্যাচে তাদের পয়েন্ট ৩৯। সমান ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ভ্যালেন্সিয়া। রবিবার রিয়াল বেটিসকে ১-০ গোলে হারিয়ে রিয়াল মাদ্রিদকে (৩১) টপকে তিনে উঠে এসেছে অ্যাটলেটিকো মাদ্রিদ (৩৩)। বার্সা যেমন পয়েন্ট টেবিলের শীর্ষে, মেসিও তেমনি ১৪ গোল নিয়ে লীগের টপস্কোরার।

জেরার্ড পিকের হেড ক্রসবারে প্রতিহত না হলে চার মিনিটে এগিয়ে যেতে পারত বার্সা। এরপর আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠে ম্যাচ। মেসির দুটি শট পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। ৬০ মিনিটে ১০ জনের দলে পরিণত হওয়ার পর বার্সার ওপর চাপটা আর ধরে রাখতে পারেনি ভিয়ারিয়াল। বুসকেটসকে স্লাইডিং ট্যাকল করে সরাসরি লাল কার্ড দেখেন দানি রাবা। এটাই ছিল ম্যাচের টার্নিং পয়েন্ট।

৬৭ মিনিটে পোস্ট-দুর্ভাগ্যে গোলবঞ্চিত হওয়ার মিনিটপাঁচেক পর পাকো আলকাসেরের সহায়তায় দুর্দান্ত এক গোল করে সুয়ারেজই এগিয়ে দেন বার্সাকে। ৮৩ মিনিটে বুসকেটসের পাস থেকে ব্যবধান বাড়িয়ে দলের জয় নিশ্চিত করেন মেসি।

এসএম

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71