শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯
শনিবার, ১১ই ফাল্গুন ১৪২৫
 
 
মুসলিম তোষণের রাজনীতির জন্যই দাঙ্গাকারীরা জোর পাচ্ছে: তসলিমা নাসরিন
প্রকাশ: ০৯:৪০ pm ০৬-০৭-২০১৭ হালনাগাদ: ০৯:৪০ pm ০৬-০৭-২০১৭
 
 
 


কলকাতা::  গোষ্ঠী সংঘর্ষকে কেন্দ্র করে উত্তপ্ত বাদুড়িয়া, বসিরহাট সহ সংলগ্ন এলাকা ক্রমশ স্বাভাবিক হচ্ছে। আধাসেনার তৎপরতায় নতুন করে কোনও উত্তেজনা তৈরি হয়নি। দোকানপাট খুলছে, ‌যান চলাচল স্বাভাবিক হচ্ছে। তবে আজ ওই ঘটনায় আহত এক ব্যক্তির মৃত্যু হয়েছে কলকাতার আরজিকর হাসপাতালে।

 

এদিকে রাজ্যের এই গোষ্ঠী সংঘর্ষ নিয়ে মুখ খুললেন বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিন। এই বাড়াবাড়ির জন্য তিনি রাজ্য সরকারের সংখ্যালঘু তোষণের রাজনীতিতেই দায়ী করলেন।

বুধবার ফেসবুকে এক পোস্টে তসলিমা লিখেছেন, নিজেকে দিয়েই প্রমাণ পেয়েছিলাম বাংলাদেশ ও পশ্চিমবঙ্গ একই। ইসলামি মৌলবাদের বিরুদ্ধে লিখি বলে বাংলদেশের সংখ্যাগুরু মুসলিমরা আমাকে তাড়িয়েছে। আবার ভারতের সংখ্যালঘু মুসলিমরাও আমাকে তাড়িয়েছে। পশ্চিমবঙ্গে ঢোকা এখন বাংলাদেশে ঢোকার মতোই অসম্ভব।

তসলিমা লিখেছেন, ফেসবুকে দেওয়া ফোটোশপের ছবিকে কেন্দ্র করে বাংলাদেশের নাসিরনগরের মুসলিমরা হিন্দুদের ওপরে আক্রমণ করেছে। আবার একই কারণে বসিরহাট ও বাদুড়িয়ায় মুসলিমরা হিন্দুদের ওপরে হামলা করছে। পশ্চিমবঙ্গে সংখ্যালঘু মুসলিমরা সংখ্যাগুরুদের থেকে বেশি শক্তিশালী। এর পেছনে রয়েছে সংখ্যালঘু তোষণের রাজনীতি। এখান থেকেই জোরটা আসছে।

 

অন্যদিকে বৃহস্পতিবার পোস্ট করা একটি লেখায় তসলিমা লিখেছেন, বসিরহাট, বাদুড়িয়ায় দুপক্ষই রামদা নিয়ে রাস্তায় ঘুরছে। এই দাঙ্গার কারণেই দেশভাগ হয়েছিল। সত্তর বছর পর এখন পরস্পরের প্রতি ঘৃণা কিলবিল করছে। দ্বিজাতিতত্বই কি শেষপ‌র্যন্ত সত্যি হতে চলেছে? ভারত কি আবার ভাগ হবে৷

 

এইেবলাডটকম/ဘচ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71