বুধবার, ২২ মে ২০১৯
বুধবার, ৮ই জ্যৈষ্ঠ ১৪২৬
 
 
মেডিকেয়ারে শিশু আর্থোপেডিক ও ল্যাপ সার্জারীতে সফল চিকিৎসা সম্ভব
প্রকাশ: ০৬:০১ pm ০১-১২-২০১৮ হালনাগাদ: ০৬:০১ pm ০১-১২-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


এ্যাপোলো হাসপাতাল, চেন্নাই, ভারত এবং মেডিকেয়ার মেডিকেল সার্ভিসেস-এর যৌথ উদ্যোগে ‘রিসেন্ট এডভান্সমেন্টস ইন পেডিয়্যাট্রিক আর্থোপেকিক্স’ এবং ‘ গ্যাস্ট্রোইনটেস্টিনাল ডিজিজেস- রোল অব এডভান্সড ল্যাপোরস্কপি ইন দ্য কারেন্ট এরা’ শীর্ষক একটি বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হয়। 

শুক্রবার সন্ধ্যায় মিরবক্সটুলাস্থ মেডিকেয়ার সেন্টারে আয়োজিত এই সেমিনারে সিলেটের শহরের বিশিষ্ট চিকিৎসকবৃন্দ অংশগ্রহণ করেন।

মেডিকেয়ার মেডিকেল সার্ভিসেস-এর ম্যানেজিং ডিরেক্টর ডা. মাহমুদুল মজিদ চৌধুরী শাহিনের সঞ্চালনায় এবং স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া সেমিনারে ‘রিসেন্ট এডভান্সমেন্টস ইন পেডিয়্যাট্রিক আর্থোপেকিক্স’ শীর্ষক বক্তব্য রাখেন এ্যাপোলো চেন্নাই হাসপাতাল-এর পেডিয়্যাট্রিক আর্থোপেডিক সার্জন ডা. আর শংকর এবং  ‘গ্যাস্ট্রোইনটেস্টিনাল ডিজিজেস- রোল অব এডভান্সড ল্যাপোরস্কপি ইন দ্য কারেন্ট এরা’ শীর্ষক বক্তব্য উপস্থাপন করেন  গ্যাস্ট্রোলজি সার্জন ডা. জে কে এ জামিল। বক্তব্যে আর এ শঙ্কর পঙ্গু বিকলাঙ্গ শিশুদের উন্নতর অপারেশনের মাধ্যমে সুস্থ জীবন যাপন সম্ভব বলে সফল অপারেশনের  অডিও ভিডিও চিত্র প্রদর্শন করেন।  ডা. জে কে এ জামিল এডভান্স ল্যাপোরস্কপিক অপারেশনের মাধ্যমে পেটের যেকোনো ধরনের অপারেশন সম্ভব বলে মন্তব্য করেন। এসময় তিনি এবিষয়ে ভিডিও প্রদর্শন করেন।

স্বাগত বক্তব্যে মেডিকেয়ার মেডিকেল সার্ভিসেস-এর ম্যানেজিং ডিরেক্টর ডা. মাহমুদুল মজিদ চৌধুরী শাহিন অনেক দূরবর্তী ভারতের চেন্নাই থেকে সিলেটে এসে বৈজ্ঞানিক সেমিনার করার জন্য অতিথিবৃন্দকে কৃতজ্ঞতা জানান। এর ধরনের সেমিনারের ম্যাধমে চিকিৎসক সমাজ ও জনগণ উপকৃত হবেন বলে মন্তব্য করেন। সেমিনারে প্যানেল বক্তা হিসেবে বক্তব্য রাখেন জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতাল-এর আর্থোপেডিক্স সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডা. সাইরাস সাকিবা, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের অর্থো সার্জারী বিভাগের প্রফেসর ডা. ইসতিয়াক উল ফাত্তাহ, পার্কভিউ মেডিকেল কলেজ ও হাসপাতাল, সিলেট-এর ট্রমা ও আর্থোপেডিক সার্জন সহযোগী অধ্যাপক ডা. মুকুল রঞ্জন ঘোষ, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের সার্জারী বিভাগের সহযোগী অধ্যাপক ও জেনারেল এন্ড ল্যাপোরেসকপিক সার্জন ডা. এম এ আশিক আনোয়ার বাহার, সিলেট সদর শামুসদ্দিন আহমদ হাসপাতাল-এর সার্জারী বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. খালেদ মাহমুদ। সেমিনারে বক্তব্যে অংশ নেন অর্থোপেডিক সার্জন সহকারী অধ্যাপক ডা. বাকী বিল্লাহ, ডা. শান্তনু ধর ইমন, গ্যাস্ট্রো সার্জন সহ অধ্যাপক ডা. জানে আলম। সেমিনারের শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন হেলথ কানেক্ট ইন্টারন্যাশনাল-এর চেয়ার শফিক আজম। 

এছাড়া সেমিনারে মেডিকেয়ার মেডিকেল সার্ভিসেস-এর কর্মকর্তা এবং বিভিন্ন হাসপাতালের পেডিয়্যাট্রিক এবং সার্জারী বিভাগের বিশেষজ্ঞ ডাক্তাররা উপস্থিত ছিলেন।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71