বুধবার, ২৩ জানুয়ারি ২০১৯
বুধবার, ১০ই মাঘ ১৪২৫
 
 
মেসিকে হারিয়ে ব্যালন ডি'অর জিতলেন রোনালদো
প্রকাশ: ০৩:০৯ pm ০৮-১২-২০১৭ হালনাগাদ: ০৩:০৯ pm ০৮-১২-২০১৭
 
এইবেলা ডেস্ক:
 
 
 
 


এবারও পারলেন না আর্জেন্টিনার ফুটবল জাদুকর লিওনেল মেসি। গত অক্টোবরে এই মেসিকে হারিয়েই টানা দ্বিতীয়বারের মত ফিফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার 'দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার' জিতেছিলেন তার চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো।

এবার ব্যালন ডি'অরের দৌঁড়েও মেসিকে হারিয়ে দিলেন পর্তুগিজ সুপারস্টার। পঞ্চমবারের মত এই পুরস্কার উঠল রিয়াল তারকার হাতে।

চলতি বছর দুর্দান্ত ব্যক্তিগত পারফরম্যান্স দেখানোর পাশাপাশি রিয়াল মাদ্রিদের হয়ে চারটি শিরোপা জেতায় রোনালদোর পঞ্চম ব্যালন ডি'অর পাওয়াটা মোটামুটি নিশ্চিতই ছিল। এছাড়া একদিন আগে রোনালদোর নামও বিজয়ী হিসেবে ফাঁস হয়েছিল। শেষ পর্যন্ত সেটাই ঠিক হলো। রোনালদো এখন মেসির সমান ৫টি ব্যালন ডি'অরের মালিক।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় মধ্যরাতে প্যারিসের আইফেল টাওয়ারে এক অনুষ্ঠানে পুরস্কারজয়ী হিসেবে পর্তুগিজ অধিনায়কের নাম ঘোষণা করে ফরাসি ম্যাগাজিন 'ফ্রান্স ফুটবল'। বিশ্বজুড়ে ১৭৩ জন সাংবাদিকদের ভোটে সবাইকে পিছনে ফেলে পুরস্কারটি জিতলেন রিয়াল মাদ্রিদ তারকা।

২০০৮ সালে প্রথমবার ফিফার বর্ষসেরা ও ফ্রান্স ফুটবল সাময়িকীর ব্যালন ডি'অর পুরস্কার জিতেছিলেন রোনালদো।

দুটি পুরস্কার একীভূত হওয়ার পর ২০১৩ ও ২০১৪ সালের ফিফা ব্যালন ডি'অর জেতেন পর্তুগিজ এই ফরোয়ার্ড। দুটি পুরস্কার আলাদা হয়ে যাওয়ার পর গত বছর ব্যালন ডি'অর ও দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার পুরস্কার জিতেছিলেন তিনি। এ বছরে জাতীয় দলের হয়েও দারুণ ছন্দে ছিলেন রোনালদো। আগামী বছর হতে যাওয়া রাশিয়া বিশ্বকাপে দলকে তুলতে বাছাইপর্বে শেষ ছয় ম্যাচে করেন একটি হ্যাটট্রিকসহ আটটি গোল।

এসকে 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71