শুক্রবার, ১৯ জুলাই ২০১৯
শুক্রবার, ৪ঠা শ্রাবণ ১৪২৬
 
 
মেসির সমর্থনের জন্য ম্যারাডোনার করুণ আর্তি
প্রকাশ: ০৩:৪১ pm ২১-০৬-২০১৮ হালনাগাদ: ০৩:৪১ pm ২১-০৬-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


আইসল্যান্ডের বিরুদ্ধে ড্রয়ের পর আর্জেন্টিনা শিবিরে বেশ থমথমে পরিবেশ। দলের অন্দরমহলে একটা চাপা ভয় কাজ করছে যেন। আইসল্যান্ডের বিরুদ্ধে ড্র করা দল ক্রোয়েশিয়ার মতো শক্তিধরদের সামলাতে পারবে? 

অযাচিত এই প্রশ্নবাণে বিদ্ধ হচ্ছে আর্জেন্টিনা শিবির। আর তাই বৃহস্পতিবারের বড় ম্যাচের আগে এই প্রশ্নটাই যেন মেসিদের সামনে আরও বড় বাধার প্রাচীর তুলে দিচ্ছে। 

আর পাঁচজন সাধারণ সমর্থকের সঙ্গে ম্যারাডোনাও একটা ব্যাপারে একমত। আর্জেন্টিনা দলটাকে তুলে ধরতে পারে একমাত্র লিওনেল মেসি। তাই গুরুত্বপূর্ণ ম্যাচের আগে তিনি মেসির সমর্থন চেয়ে গলা ফাটাচ্ছেন। 

ক্রোয়েশিয়া সম্পর্কে ম্যারাডোনা বলছেন, 'ওদের হারানোর জন্য ভাল পারফরম্যান্সের সঙ্গে চাই দারুন পরিকল্পনা। ক্রোয়েশিয়া কিন্তু পেনাল্টি বক্সের সামনে হঠাৎ তৈরি হওয়া সুযোগ থেকে গোল করার মতো দল নয়। ওদের মাঝ মাঠ শক্তিশালী। লুকা মদ্রিচ, ইভান রাকিটিচের মতো মিডফিল্ডার রয়েছে ওদের। এরকম ভাল মানের মিডফিল্ডার দলে থাকলে মাঝ মাঠের ছন্দ সবসময় বজায় থাকে। তা ছাড়া ওদের দলে মানজুকিচের মতো ফরোয়ার্ড রয়েছে। ডিফেন্সিভ ফুটবল খেলার মতো দল ক্রোয়েশিয়া নয়।

আইসল্যান্ডের বিরুদ্ধে ড্রয়ের জন্য তিনি একা মেসিকে দায়ি করতে রাজি নন। ম্যারাডোনা বলছেন, ও পেনাল্টি থেকে গোল করলে আমাদের দল অ্যাডভান্টেজ পেত। তবে ড্র-টা গোটা দলের ব্যর্থতা। আমি আগেও বলেছিলাম, আইসল্যান্ড ওদের সব শক্তি দিয়ে ঝাঁপাবে। সেটাই হল। কিন্তু বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হতে গেলে যে কোনও দলকে বিপক্ষের সব বাধা টপকানোর ক্ষমতা রাখতে হবে। 

ক্রোয়েশিয়া-আর্জেন্টিনা ম্যাচের ক্ষেত্রে ম্যারাডোনা তাঁর নিজের দেশকে এগিয়ে রাখতে রাজি নন। বরং বলছেন, আর্জেন্টিনার মাঝমাঠে প্রচুর ফাঁক-ফোকর রয়েছে। সেগুলো সারিয়ে ফেলতে হবে। আর মেসির উপর আস্থা হারালে চলবে না। এই দলে ও-ই আসল ভরসা। ও কিন্তু সমর্থনের অভাবে ভুগছে। আর সেটা দলের জন্য ভাল হবে না।

বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71