সোমবার, ২৫ মার্চ ২০১৯
সোমবার, ১১ই চৈত্র ১৪২৫
 
 
মেহেরপুরে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু
প্রকাশ: ০৪:১১ pm ১৩-০৯-২০১৮ হালনাগাদ: ০৪:১১ pm ১৩-০৯-২০১৮
 
মেহেরপুর প্রতিনিধি
 
 
 
 


মেহেরপুরে অপারেশনের আগে ভুল প্রক্রিয়ায় অজ্ঞানের ইনজেকশন দিয়ে রোগীকে মেরে ফেলার অভিযোগ উঠেছে। 

বুধবার সন্ধ্যায় শহরের তাহের ক্লিনিকে এ ঘটনা ঘটে।

মৃত আব্দুল মালেক সদর উপজেলার গোভীপুর গ্রামের বাসিন্দা এবং পেশায় কৃষক। মৃত্যুর খবরে বিক্ষুব্ধ হয়ে ওই ক্লিনিকে ভাঙচুর করেছে রোগীর স্বজনরা।

নিহতের মেয়ে সোনিয়া জানান, দুপুরে মাঠে কাজ করতে গিয়ে হাসুয়ায় তাঁর বাবা আবদুল মালেকের পায়ের রগ কেটে যায়। এরপর তাঁরা মেহেরপুর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। উন্নত চিকিৎসার জন্য তাঁকে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে নিতে বলেন কর্তব্যরত চিকিৎসক।

কিন্তু এক দালালের খপ্পরে পড়ে তাঁর বাবাকে নিয়ে যাওয়া হয় শহরের তাহের ক্লিনিকে। সেখানে আট হাজার টাকায় অস্ত্রপচারের চুক্তি হয়। সেখানে বিকেলে অস্ত্রোপচারে যান ক্লিনিকের মালিক ডা. মো. আবু তাহের সিদ্দিকী। কিন্তু রোগীর অজ্ঞানের সময় কোনো অবেদনবিদ (অ্যানেসথেসিস্ট) চিকিৎসক না নিয়ে তিনি নিজেই অজ্ঞান করেন। তারপর থেকে আবদুল মালেকের আর জ্ঞান ফেরেনি। অজ্ঞান করার প্রক্রিয়ায় ভুলের কারণে তাঁর মৃত্যু হয়েছে।

এদিকে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু হয়েছে এমন খবর ছড়িয়ে পড়লে রোগীর স্বজনরা ক্লিনিকে গিয়ে ভাঙচুর করে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তবে সব অভিযোগ মিথ্যা দাবি করে তাহের ক্লিনিকের মালিক ডা. আবু তাহেরের স্ত্রী ডা. মেলিনা সুলতানা বলেন, যথাযথ নিয়ম মেনেই অস্ত্রোপচার করা হয়েছে।

মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল আলম বলেন, বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। ফের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ক্লিনিকে পুলিশ মোতায়েন করা হয়েছে।  বিষয়টি তদন্ত চলছে।

নি এম/
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71