রবিবার, ২১ এপ্রিল ২০১৯
রবিবার, ৮ই বৈশাখ ১৪২৬
সর্বশেষ
 
 
মোদীকে হত্যার ষড়যন্ত্রের ছক ফাঁস করল পুলিশ
প্রকাশ: ০৬:১১ pm ১৮-০৭-২০১৮ হালনাগাদ: ০৬:১১ pm ১৮-০৭-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে হত্যা করার জন্য সূক্ষ্ম পরিকল্পনা করা হয়েছিল। সেই ষড়যন্ত্রের প্রমাণ হিসেবে বেশ কিছু চিঠি প্রকাশ করল মহারাষ্ট্র পুলিশ।

মোদীকে হত্যার ষড়যন্ত্রে যুক্ত থাকার কারণে মুম্বাই, নাগপুর এবং দিল্লি থেকে পাঁচ মাওবাদীকে গ্রেফতার করেছিল গোয়েন্দারা। সেই অভিযুক্তদের বাড়িতে তল্লাশি চালিয়ে বেশকিছু চিঠি উদ্ধার করা হয়েছে। সেই চিঠিগুলিই প্রমাণ হিসেবে আদালতে পেশ করা হবে। অভিযুক্তদের নামে চার্জশিট গঠনের সময়েও সেই চিঠির উল্লেখ করা হবে বলে জানিয়েছে মহারাষ্ট্র পুলিশ।

মোদীকে হত্যার ষড়যন্ত্রে লিপ্ত থাকার অভিযোগে ধৃত রোনা উইলসন এবং অ্যাডভোকেট গ্যাডলিং -এর বাড়িতে তল্লাশি চালিয়ে উক্ত চিঠিগুলি উদ্ধার করা হয়েছে। 

উদ্ধার হওয়া একটি চিঠির বয়ান অনুসারে, মোদীকে হত্যার জন্য মহারাষ্ট্রের নাগপুরে একটা গোপন বৈঠক হয়েছিল। সেখানে উপস্থিত ছিলেন সুধা ভরদ্বাজ, গ্যাডলিং এবং সোমা সেন।

উদ্ধার হওয়া চিঠিগুলির মধ্যে থেকে মাওবাদীদের সঙ্গে কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদীদের যোগ থাকার সূত্র মিলেছে। দুই পক্ষই নিজেদের স্বার্থে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে হত্যা করতে আগ্রহী ছিল বলে দাবি করেছে মহারাষ্ট্র পুলিশ।

সেই চিঠিগুলি থেকেই জানা গিয়েছে যে পশ্চিমবঙ্গ এবং বিহারে বিজেপি পরাস্ত হয়ে গেলেও ভারতের ১৫টি রাজ্যে পদ্মের সরকার চলছে। যা কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী এবং মাওবাদীদের রাজনৈতিক ক্রিয়াকলাপের ক্ষেত্রে অন্তরায় হয়ে দাঁড়াচ্ছে। 

মাওবাদীদের অন্য একটি চিঠিতে লেখা রয়েছে, হিন্দু ফ্যাসিবাদকে রুখে দেওয়াই আমাদের পার্টির অন্যতম প্রধান লক্ষ্য।

বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71