রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮
রবিবার, ৮ই আশ্বিন ১৪২৫
 
 
মোদীর অভ্যর্থনায় নতুন সাজে নেপাল
প্রকাশ: ০৬:৪০ pm ০৪-০৫-২০১৮ হালনাগাদ: ০৬:৪০ pm ০৪-০৫-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


হিমালয়ের কোলে অবস্থিত ছোট্ট রাষ্ট্র নেপাল। একসময় হিন্দু রাষ্ট্র বলে পরিচিত হলেও এখন সেই তকমা আর নেই। বছর খানেক আগে ওই দেশের শাসনভার গিয়েছে বামেদের হাতে। চলতি মাসেই নেপালের জনকপুরে সফর করবেন নরেন্দ্র মোদী। 

নির্ধারিত সূচি অনুসারে ১১ এবং ১২ মে নেপালের প্রাচীন এবং ঐতিহাসিক শহর জনকপুর সফরে যাওয়ার কথা মোদীর। পড়শি দেশের প্রশাসনিক প্রধানকে অভ্যর্থনা জানাতে সাজো সাজো রব উঠেছে সমগ্র শহর জুড়ে। ঝকঝকে করে গড়ে তোলা হচ্ছে সমগ্র শহর। নিপুণভাবে পরিষ্কার করা হচ্ছে সমস্ত রাস্তাঘাট।

 

সংশ্লিষ্ট রাজ্যের মুখ্যমন্ত্রী তথা নেপালের রাষ্ট্রীয় জনতা পার্টির নেতা বৃহস্পতিবার সরেজমিনে ঘুরে গিয়েছেন জনকপুর ধাম। প্রস্তুতির কাজ তিনি নিজে খতিয়ে দেখেছেন। নেপালে নিযুক্ত ভারতের প্রাক্তন রাষ্ট্রদূত বুধবার জনকপুর পরিদর্শন করে এসেছেন।

আগামী সপ্তাহেই পাটনা থেকে হেলিকপ্টারে করে জনকপুরে যাবেন মোদী। সেখানের মুস্তাং জেলার মুক্তিনাথ মন্দিরে পূজা দেবেন তিনি। সংশ্লিষ্ট রাজ্যের আট জেলা থেকে প্রায় ৫০ হাজার মানুষ পড়শি রাষ্ট্রের প্রধানকে স্বাগত জানাতে উপস্থিত থাকবেন বলে মনে করা হচ্ছে। জনকপুরের বারো বিঘা মাঠে হবে সম্বর্ধনা অনুষ্ঠান। সেখানে তৈরি করা হচ্ছে কলসির আকারের সুবিশাল গেট। অই মাঠ থেকেই সাধারণের উদ্দেশ্যে বক্তব্য রাখবেন নরেন্দ্র মোদী।


বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71