মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯
মঙ্গলবার, ১০ই বৈশাখ ১৪২৬
সর্বশেষ
 
 
মৌলভীবাজারে পালিত হয়েছে বিশ্ব জনসংখ্যা দিবস
প্রকাশ: ০৫:১৮ pm ১১-০৭-২০১৭ হালনাগাদ: ১১:০১ am ১৮-০৭-২০১৭
 
কাঁকন, মৌলভীবাজার প্রতিনিধি
 
 
 
 


“পরিবার পরিকল্পনাঃ জনগনের ক্ষমতায়ন, জাতির উন্নয়ন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মৌলভীবাজারে পালিত হয়েছে বিশ্ব জনসংখ্যা দিবস-২০১৭।  

দিবসটি উপলক্ষে ১১ জুলাই মঙ্গলবার সকাল ১০টায় পরিবার পরিকল্পনা বিভাগ ও জেলা প্রশাসন এর আয়োজনে মৌলভীবাজার জেলা প্রশাসক প্রাংঙ্গন থেকে একটি র‌্যালি বের হয়, র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে  জেলা প্রশাসক প্রাংঙ্গনে এসে শেষ হয়। র‌্যালি শেষে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্টিত হয়।  মৌলভীবাজার পরিবার পরিকল্পনার উপ-পরচিালক এ.কে.এম আব্দুস সুবহান এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: তোফায়েল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান ও সিবিল সার্জন সত্যকাম চক্রবর্তি।এছাড়াও  উপজেলা নির্বাহী অফিসার, মৌলভীবাজার পরিবার পরিকল্পনায় কর্মরত ব্যক্তিবর্গ, সাংবাদিকবৃন্দ এবং সুশীল সমাজের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন ।বকতারা বলেন পরিবার পরিকল্পনা বিভাগের লোকজনকে সাধারণ মানুষের সেবা প্রদানে আরো আন্তরিকতার সাথে কাজ করতে হবে।বর্তমানে সিলেটের জনসংখ্যার হার সবচেয়ে বেশি বলে বিশ্ব জনসংখ্যানে তথ্য প্রকাশ হয়েছে।

তাই এখনি আমাদেরকে এ বিষয়ে আরো বেশি সচেতন হতে হবে।সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থা ,ব্যক্তি ও প্রতিষ্ঠানকে আরো সক্রিয় ও আন্তরিকতার সাথে জনসংখ্যা বৃদ্ধির হার রোধ করতে এগিয়ে আসতে হবে। পরিবার পরিকল্পনা ক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য বিভিন্ন ক্যাটাগরিতে ৬ জন কে পুরস্কার প্রদান করা হয়।

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71