বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ১লা অগ্রহায়ণ ১৪২৫
 
 
মৌসুমের শুরুতেই জয় পেলেন বোল্ট
প্রকাশ: ০৮:১৮ pm ১৫-০৫-২০১৬ হালনাগাদ: ০৮:১৮ pm ১৫-০৫-২০১৬
 
 
 


স্পোর্টস ডেস্ক: এগিয়ে আসছে অলিম্পিক গেমস। প্রস্তুত হচ্ছেন সুপার হিউম্যান উসাইন বোল্ট। এই জ্যামাইকান বিদ্যুৎ শনিবার ২০১৬ মৌসুমে প্রথমবারের মতো স্প্রিন্ট প্রতিযোগিতায় নামলেন। এবং চ্যাম্পিয়ন হলেন। ১০০ মিটারের বিশ্ব রেকর্ডের মালিক এই স্প্রিন্ট জিতলে ১০.০৫ সেকেন্ডে। নিজের বিশ্ব রেকর্ডের চেয়ে অনেক বেশি সময় নিয়ে। তাও খুশি বোল্ট।

কেম্যান আইল্যান্ডসে কেম্যান আমন্ত্রনমূলক প্রতিযোগিতা ছিল এটি। বোল্টের চয়ে .০৭ সেকেন্ড সময় বেশি নিয়ে দ্বিতীয় হয়েছেন আমেরিকার ডেন্টারিয়াস লোকে। জ্যামাইকান কেমার বেইলি-কোল বোল্টের সাথে রেসার্স ট্র্যাক ক্লাবে অনুশীলন করেন। ১০.১৮ সেকেন্ডে তৃতীয় হয়েছেন তিনি।

আগস্টে ব্রাজিলের রিওতে অলিম্পিক। সেই পথে প্রথম পদক্ষেপে জয়ের পর বোল্ট বলেছেন, "সেরা দৌড় হয়নি। তবে ইনজুরি থেকে ফিরে এসেছি এটাই গুরুত্বপূর্ণ। যতোটা সাবলীল হতে চেয়েছিলাম ততোটা পারিনি। কিন্তু সবসময় বলি প্রথম দৌড়ে নামা ও খুব ভালো করা কঠিন।"

গেলো দুই অলিম্পিকের ১০০, ২০০ মিটার স্প্রিন্ট ও ৪X১০০ রিলের চ্যাম্পিয়ন বোল্ট। বিশ্ব ইতিহাসের দ্রুততম মানব তিনটি পদকই ধরে রাখতে চান। আর এটা তার শেষ অলিম্পিক। ২৯ বছরের স্প্রিন্টার তাই অলিম্পিকে খুব জোর দিচ্ছেন। আগামী সপ্তাহে অস্ট্রাভায় আবার রেসে নামবেন বোল্ট। গত বছরের আগস্টে বেইজিংয়ের ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে ৩টি সোনার পদক জিতেছিলেন বোল্ট। তারপর আর দৌড়ান নি। তার ১০০ মিটারের বিশ্ব রেকর্ড ৯.৫৮ সেকেন্ডের। আর ২০০ মিটারের বিশ্ব রেকর্ড ১৯.১৯ সেকেন্ডের।

 

এইবেলা ডটকম/এডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71