শনিবার, ১৭ নভেম্বর ২০১৮
শনিবার, ৩রা অগ্রহায়ণ ১৪২৫
 
 
ময়মনসিংহে উৎসবমুখর পরিবেশে বর্ষবরণ
প্রকাশ: ০৮:৫২ pm ১৪-০৪-২০১৭ হালনাগাদ: ০৮:৫২ pm ১৪-০৪-২০১৭
 
 
 


ময়মনসিংহ : বাঙালির প্রাণের উৎসব, সার্বজনীন লোক উৎসব বৈশাখের প্রথম দিনটিকে নানা আয়োজনে বরণ করে নিয়েছেন ময়মনসিংহের বৃদ্ধ-যুবা, তরুণ-তরুণী শিশু-কিশোরসহ সর্বস্তরের মানুষ।

পুরো দিনটিতেই বাঙালি সংস্কৃতিকে ধারণ করে উৎসবে মেতেছিল গোটা নগরী। প্রাণের উচ্ছ্বাসে সবাই হারিয়েছিল ব্রক্ষপুত্র নদ ঘেঁষা জয়নুল উদ্যান ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের বৈশাখী চত্বরে।  

আজ শুক্রবার সকাল সাড়ে ৮টায় বর্ষবরণ উৎসব উদযাপন পর্ষদের উদ্যোগে নগরীর স্টেশন রোড মোড় থেকে বের হয় মঙ্গল শোভাযাত্রা। এ শোভাযাত্রার উদ্বোধন করেন ধর্মমন্ত্রী আলহাজ অধ্যক্ষ মতিউর রহমান। পরে শোভাযাত্রাটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জয়নুল উদ্যানের বৈশাখী মঞ্চের সামনে গিয়ে শেষ হয়।

মঙ্গল শোভাযাত্রায় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঈশ্বরগঞ্জ আসনের সংসদ সদস্য ফখরুল ইমাম, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, রেঞ্জ ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, জেলা প্রশাসক খলিলুর রহমান, জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, বর্ষবরণ উদযাপন পর্ষদের আহ্বায়ক ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব অধ্যাপক আমির আহমেদ চৌধুরী রতন, পৌর মেয়র ইকরামুল হক টিটু, জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠানসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বর্ণীল পোশাক পরিহিত হাজারো মানুষের এই শোভাযাত্রায় ঠাঁই পেয়েছিল বাঙালি ঐতিহ্যের নানা শিল্পকর্ম। ছিল পালকি, রাজা-রানী, গ্রামীণ বধূ, নৌকা, গরুর গাড়ি, কুঁড়ে ঘর, ও পাখির প্রতিকৃতি। শোভাযাত্রা শেষে বৈশাখী মঞ্চে দুই ঘণ্টাব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

এইবেলাডটকম /আরডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71