সোমবার, ১৯ নভেম্বর ২০১৮
সোমবার, ৫ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
ময়মনসিংহে মন্ত্রী-মেয়র রাজনৈতিক দ্বন্দ্বে ৪শ ইজিবাইক আটক
প্রকাশ: ০৫:২৫ pm ২৩-১২-২০১৫ হালনাগাদ: ০৫:২৫ pm ২৩-১২-২০১৫
 
 
 


ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহে মন্ত্রী-মেয়র রাজনৈতিক দ্বন্দ্বে প্রায় ৪শ ইজিবাইক ৩ মাস যাবৎ আটক থাকায় প্রায় এক হাজার পরিবার নিদারুণ কষ্টে জীবনযাপন করছে।

আটককৃত ইজিবাইকের মুল্য প্রায় ৬/৭ কোটি টাকা। ৩ মাস যাবৎ ইজিবাইকগুলো পুলিশলাইনে আটক থাকায় গাড়ীগুলো শুধু চলাচলের অযোগ্যই হয়নি,সাথে সাথে গাড়ীর প্রায় ৫ লাখ টাকার মালামাল চুরি হয়ে গেছে বলেও ইজিবাইক চালকরা অভিযোগ করেছেন। এগুলো যদি নিষিদ্ধই হয়,তবে আমদানী হয় কিভাবে? সুত্র জানায় জেলা আওয়ামীলীগ দ্বিধাবিভক্ত হওয়ায় জেলার শীর্ষ পর্যায়ের নেতাদের স্নায়ু যুদ্ধ চলছে। এ ব্যাপারে ইজিবাইক চালকরা মন্ত্রী, বিরোধী দলের নেত্রী  ও মেয়রের কাছে বার বার দৌড়াদৌড়ি করলেও একে অপরের কাঁধে দোষ চাপিয়ে রাজনৈতিক ফায়দা হাসিল করছে বলে জানা গেছে।

শীলে পাটায় ঘষাঘষিতে মরিচের জান  এখন শেষ হবার পথে। ইজিবাইক চালক ও মালিক সমিতির নেতৃবৃন্দ ধর্মমন্ত্রী আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমানের সাথে দেখা করলে তিনি নেতৃবৃন্দকে বলেন, আমি গাড়ী ধরাইনি, আমি ছাড়াতেও পারবো না। এদিকে বিরোধী দলের নেত্রী বেগম রওশন এরশাদের সাথে ইজিবাইক চালক ও মালিক সমিতির নেতৃবৃন্দ দেখা করে তাদের দু:খ দুর্দশার কথা জানালে তিনি বিষয়টি দেখার জন্য পুলিশ সুপারের কাছে লিখিত সুপারিশ করেন। তারপরেও বিষয়টির সুরাহা না হবার পিছনে ইজিবাইক চালক ও মালিক সমিতি এটিকে মন্ত্রী ও মেয়রের দ্বন্দ্ব বলে ধারণা করছেন। সামনে সিটি মেয়র পদে নির্বাচনকে ঘিরে এটিকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে  ব্যবহারে একে অপরের জনপ্রিয়তা  হ্রাস করতে কেউ কেউ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

এদিকে ৬/৭ কোটি টাকার গাড়ী পুলিশ লাইনে আটক থাকায় ৫/৬ লাখ টাকার ব্যাটারী সহ অন্যান্য মূল্যবান যন্ত্রপাতি রাতের আধারে চুরি হয়ে গেছে। তাছাড়া ইজিবাইক গুলো এতিমের মত খোলা আকাশের নীচে পড়ে থাকায় সেগুলো এখন নষ্ট হয়ে গেছে। এগুলো ভাঙ্গারী দোকানে বিক্রি করে দেয়া ছাড়া কোন গতি নেই। ইজিবাইক মালিক সমিতি টিআই মাহবুবুর রহমানের উপর তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেছেন, তিনি গোপনে অনেক গাড়ী ছেড়েছেন মোটা অঙ্কের টাকা নিয়ে। এ নিয়ে জেলা পুলিশ প্রশাসনকে একটি তদন্ত করে দেখার দাবী জানিয়েছেন সমিতির নেতৃবৃন্দ।  “আমাদের প্রত্যাশা থাকবে  রাজনৈতিক দ্বন্দ্বের কারণে সাধারণ গরীব ইজিবাইকগুলো চালক মালিকদের হয়রানী না করে এ ব্যাপারে  মন্ত্রী ও মেয়রের সাথে  পুলিশ প্রশাসন আলোচনা করে একটি যুক্তিসঙ্গত পদক্ষেপ  গ্রহণ করবেন”।
এইবেলা/ রবীন্দ্রনাথ/এএস

 
 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71