সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮
সোমবার, ৯ই আশ্বিন ১৪২৫
 
 
যশোরে জাতীয় শিশু অধিকার সপ্তাহ শুরু
প্রকাশ: ১২:৪৯ am ১২-১০-২০১৫ হালনাগাদ: ১২:৪৯ am ১২-১০-২০১৫
 
 
 


যশোর প্রতিনিধি : ‘শিশু গড়বে সোনার দেশ- যদি পায় সে পরিবেশ’-এ  স্লোগান নিয়ে সারা দেশের সাথে একযোগে যশোরেও শুরু হয়েছে ‘বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০১৫। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে যশোর জেলা শিশু একাডেমীর আয়োজনে জেলা প্রশাসনের সহযোগিতায় ১১ অক্টোবর রোববার থেকে শুরু হয়েছে এ সপ্তাহ। 

জেলা শিশু একাডেমী প্রাঙ্গণে রোববার সকালে এ কর্মসূচির উদ্বোধন করেন প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক পারভেজ হাসান। সভাপতিত্ব করেন ও স্বাগত বক্তব্য দেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাধন কুমার দাস। বিশেষ অতিথি ছিলেন জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক (ভারপ্রাপ্ত) শাহাবুদ্দিন, জেলা ক্রীড়া কর্মকর্তা মাকসুদুর রহমান, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি হারুণ অর রশীদ, যশোর বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রাবণী সুর। বক্তব্য রাখেন সাবেক জেলা ক্রীড়া কর্মকর্তা ইফতেখার আলম ও চাইল্ড পার্লামেন্টের সদস্য ইফতি আরাফাত শান্ত। আলোচনা শেষে শিশুদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

এদিকে আজ সোমবার বিশ্ব কন্যা শিশু দিবস উপলক্ষে দুপুর ১২টায় জেলা শিশু একাডেমী প্রাঙ্গণে কন্যাশিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, প্রাক প্রাথমিক শিশুদের ছড়া ও ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

এছাড়া সপ্তাহব্যাপী এ অনুষ্ঠানের তৃতীয় দিন মঙ্গলবার দুপুরে সুবিধাবঞ্চিত শিশু, শ্রমজীবী শিশু ও বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে সমাবেশম ছবি আঁকা প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

উল্লেখ্য বাংলাদেশ শিশু একাডেমী প্রতি বছরের মতো এবারও বাংলাদেশ শিশু একাডেমী কেন্দ্রীয় অফিসসহ ৬৪টি জেলা ও ৬টি উপজেলায় আয়োজিত হচ্ছে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০১৫।


এইবেলা ডটকম/পিকেদাস/এইচ আর
 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71