সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮
সোমবার, ৯ই আশ্বিন ১৪২৫
 
 
যুক্তরাষ্ট্রে ২৫ তলা ভবন বেয়ে উঠেছে র‍্যাকুন, ভিডিও ভাইরাল
প্রকাশ: ০৬:০৬ pm ১৩-০৬-২০১৮ হালনাগাদ: ০৬:০৬ pm ১৩-০৬-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


র‍্যাকুন হচ্ছে ছোট আকারের ভালুকজাতীয় মাংশাসী প্রাণী। এদের সাধারণত উত্তর আমেরিকায় দেখতে পাওয়া যায়। সাধারণত এরা ভীতু প্রকৃতির হয়ে থাকে। 

কিন্তু মঙ্গলবার একটি র‍্যাকুন এই ধারণার বেশ বিপরীত একটি কাজ করেছে। যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের রাজধানী সেইন্ট পলের ২৫ তলা উঁচু ইউবিএস টাওয়ারের দেয়াল বেয়ে একেবারে উঁচুতে পৌঁছেছে। এ খবর দিয়েছে দ্য গার্ডিয়ান।

সাধারণত এরা নাগরিক পরিবেশ থেকে দূরেই থাকে। তবে ব্যতিক্রম এই র‍্যাকুনটিকে প্রথমে ইউবিএস টাওয়ারের গলিতে দেখা যায়। সেখানকার মেরামত কর্মীরা প্রাণীটিকে নিরাপদ স্থানে রেখে আসে। কিন্তু সে স্থান তার পছন্দ হয়নি। কিছুক্ষণ বাদেই ইউবিএস টাওয়ার নামে শহরের সবচেয়ে উঁচু ভবনগুলোর একটি বেয়ে উপরে ওঠা শুরু করে।

দ্য গার্ডিয়ান লিখেছে, এই প্রতিবেদন লেখার সময় প্রাণীটি ভূমি থেকে ২০০ ফুট উচ্চতায় ভবনের ২২তম তলায় একটি জানালার বাইরে অবস্থান  করছিল। ২৩ তম তলায় ওঠে বিশ্রাম নিতে দেখা যায় র‍্যাকুনটিকে।

স্থানীয় রেডিও স্টেশন এমপিআর প্রথমে এই র‍্যাকুন দুঃসাহসিকতার খবর প্রকাশ করে। এরপরই  ইন্টারনেটে শুরু হয় তার দেয়াল বেয়ে ওঠার ভিডিও আর ছবি শেয়ার। তার এই যাত্রার খবর সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা একের পর এক শেয়ার দিতে থাকেন #এমপিআরর‍্যাকুন ক্যাপশন দিয়ে।

কোন কোন স্থানীয় গণমাধ্যমে সরাসরি প্রচার করা হয় র‍্যাকুনটির দেয়াল বেয়ে ওঠার ঘটনা। ২২ তলা ওঠার পর কিছুক্ষণ বন্ধ জানালার পাশে কিছুক্ষণ বিশ্রাম নিতে দেখা যায় প্রাণীটিকে। রাতে র‍্যাকুনটিকে পুনরায় নিচে নেমে আসতে দেখা গেছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71