মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮
মঙ্গলবার, ১লা কার্তিক ১৪২৫
 
 
যুদ্ধবিধ্বস্ত মানুষের মুখে হাসি ফোটাতে চান আফগান চার্লি চ্যাপলিন!
প্রকাশ: ১০:১১ am ১৮-০৯-২০১৮ হালনাগাদ: ১০:১১ am ১৮-০৯-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


যুদ্ধের বিভীষিকা দেখে যে মানসিক ক্ষত নিয়ে বেড়ে উঠছে আফগান তরুণ প্রজন্ম তা থেকে তাদের মুক্তি দিতে সেখানে হাজির এক নতুন চার্লি চ্যাপলিন। মানুষকে অভিনয় দেখিয়ে আনন্দ দেওয়াই কাজ এই অভিনেতার। তার নাম করিম আসির। চার্লি চ্যাপলিনের মতোই অভিনয় করে ইতোমধ্যে আফগান চার্লি চ্যাপলিন হিসেবে পরিচিতি পেয়েছেন তিনি।

১৯৭৭ সালে মৃত্যুবরণ করেন প্রখ্যাত ব্রিটিশ কৌতুক অভিনেতা স্যার চার্লি স্পেনসার চ্যাপলিন।

নতুন এই চার্লি চ্যাপলিনের নাম করিম আসির। ২৫ বছর বয়সী আসির একজন স্ট্যান্ডআপ কমিডিয়ান। বিখ্যাত অভিনেতা চার্লি চ্যাপলিনের চেহারার সঙ্গে তার চেহারার হুবহু মিল। আফগানিস্তানের রাজধানী কাবুলের বিভিন্ন স্থানে তিনি পারফর্ম করেন।

জন্ম আফগানিস্তানে হলেও ১৯৯৬ সালে সীমান্ত পাড়ি দিয়ে ইরানে চলে যান করিম আসির। সেখানে গিয়ে টিভিতে চার্লি চ্যাপলিনের অভিনয় দেখে মুগ্ধ হন। এরপর স্বপ্ন দেখেন নিজভূমিতে ফিরে আসবেন এবং অভিনয় করে আফগানদের আনন্দ দেবেন। শুরু করেন অভিনয় জীবন। আফগান জঙ্গিদের নানা হুমকির মধ্যেও নিজের এই কাজ চালিয়ে যান।

যদিও একাজে তার বাবা-মায়েরও আপত্তি রয়েছে। তার কার্যক্রম ইসলামের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয় বলে তাকে হত্যারও হুমকি দিয়েছে উগ্রপন্থীরা। কিন্তু এসবকিছু উপেক্ষা করে পাবলিক পার্কে, বিভিন্ন পার্টি ও এতিমখানায় তিনি কৌতুক অভিনয় করেন। আন্তর্জাতিক বিভিন্ন সংস্থার দাতব্য কার্যক্রমেও অংশ নিতে দেখা যায় তাকে।

আসির বলেন, আমি জনগণকে যুদ্ধ, সহিংসতা ও অনিরাপত্তার মতো সমস্যাগুলো ভুলিয়ে দিতে চাই।

কাবুলে তার ভক্তরা সেলফি তুলতে তাকে যখন ঘিরে ধরেন, তখন আনন্দের সঙ্গে সঙ্গে তার ভেতর শঙ্কাও কাজ করে। তিনি বলেন, আমি সবসময় আত্মঘাতী হামলার ভয়ে থাকি। কিন্তু এসব কিছু আমাকে চার্লি চ্যাপলিনের মতো অভিনয় করা থেকে বিরত রাখতে পারবে না।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71