শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮
শনিবার, ৭ই আশ্বিন ১৪২৫
 
 
যে ৫টি বিষয় সম্পর্কের দৃঢ়তা বাড়ায়
প্রকাশ: ০৪:২৩ pm ২৭-০৪-২০১৮ হালনাগাদ: ০৪:২৩ pm ২৭-০৪-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


মানুষ সম্পর্ক তৈরি করে সারাজীবন একজন সঙ্গীকে পাশে রাখার জন্য। যাতে এই ভালোবাসার মানুষটার সঙ্গে সুখ-দুঃখ ভাগ করে নেওয়া যায়। কিন্তু এই সম্পর্কই যদি দুর্বল হয় তাহলে তো সম্পর্ক ভেঙে যাওয়ার মত কঠিনত্ব হয়ে যায়। দেখা যায় ছোট ছোট বিষয়ে সম্পর্ক দুর্বল হয়ে যাচ্ছে।

তবে একটু চেষ্ট করলে সম্পর্ক জোরালো করা সম্ভব। সম্পর্ককে জোরালো ও দৃঢ়তা বাড়াতে অবশ্যই কিছু বিষয়কে গুরুত্ব দেওয়া প্রয়োজন।

প্রশংসা কখনো বন্ধ করবেন না

কেউ যখন আপনার প্রশংসা করে, তখন আপনার কেমন লাগে? নিশ্চয়ই শুনতে খুব ভালো লাগে! তেমনি আপনি আপনার সঙ্গীর প্রশংসা করে দেখুন সে কতটা আপনার উপর খুশি হয়েছে, যা আপনি ভাবতেই পারবেন না। আপনার সঙ্গীর প্রশংসা করলে আপনি কখনই ছোট হবেন না বরং আপনার সম্পর্কটা আরও দৃঢ়তা পাবে।

ভালোবাসার প্রকাশ থাকুক সারা জীবন

ছোট্ট উপহার, ভালোবাসি বলা, সবসময় সকল প্রয়োজনে পাশে থাকা ইত্যাদি ভালোবাসার এই প্রকাশগুলো প্রতিদিন সম্পর্ককে মজবুত করে তোলে। তাই কখনো কার্পণ্য করবেন না ভালোবাসার প্রকাশে। বিয়ের আগে যেমন ভালোবেসেছিলেন তেমনি বিয়ের পরও একই ভালোবাসা রাখুন।

যৌনতায় আনুন বৈচিত্র্যতা

যৌন জীবন আনন্দময় থাকলে দাম্পত্য সম্পর্ক স্বাভাবিকভাবেই অটুট থাকে। যৌনতা মানে একজনের আনন্দ নয়, বরং দুজনেই সমান সুখী হচ্ছেন। তাই যৌনতার মধ্যে বৈচিত্র্য এনে সম্পর্ককে করে তুলুন শক্তিশালী।

শুধু সঙ্গীকে নয়, ভালোবাসুন সঙ্গীর সঙ্গে জড়িত সবাইকে

সঙ্গীকে ভালোবাসবেন এর বাইরে কিছু বলার থাকে না। তবে সঙ্গীকে ভালোবাসার পাশাপাশি তার সঙ্গে জড়িত মানুষগুলোকেও ভালোবাসুন। যেমন- তার পরিবারের সঙ্গে আপনার ভালো সম্পর্ক রাখতে হবে। এতে আপনার সঙ্গী খুশি হবে এবং আপনার সম্পর্কের উপর বিশ্বাসের ভিত্তি তৈরি হবে। আর বিশ্বাস থাকলে সম্পর্ক মজবুত থাকে।

নিজেকে সুন্দর রাখুন

দেখা যায় যখন প্রথম পরিচয় হয় অর্থাৎ সম্পর্কটা যখন নতুন নতুন তখন আপনি খুব সুন্দরভাবে সেজে কিংবা খুব স্মার্ট হয়ে তার সঙ্গে দেখা করেন। কিন্তু সম্পর্ক যখন খুব গভীর হয় বা পুরাতন হয়ে যায় তখন আপনি আর তা করছেন না। স্টাইল কিংবা নিজেকে সুন্দর দেখাবার দিকে মনযোগ দেন না। এটা ভীষণ ভুল একটি কাজ। নিজেকে দেখতে সুন্দর লাগলে সঙ্গীরও ভালো রাখে, একই সঙ্গে মনও থাকে ভালো। আর অতি অবশ্যই সঙ্গীর চোখেও বজায় থাকে আপনার আকর্ষণ। আর তা না হলে দেখা যাবে, আপনার সঙ্গী আপনার দিকে আর নজর পড়ছে না। তাই যত সম্ভব নিজেকে সুন্দর রাখুন।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71