শনিবার, ২০ অক্টোবর ২০১৮
শনিবার, ৫ই কার্তিক ১৪২৫
 
 
যোগ ব্যায়াম সম্পর্কে সচেতনতা বাড়াতে হবে : স্পীকার সংসদ
প্রকাশ: ০৪:০৮ pm ২১-০৬-২০১৭ হালনাগাদ: ০৪:০৮ pm ২১-০৬-২০১৭
 
 
 


ঢাকা : শারিরীক ও মানসিক সুস্থ্যতা নিশ্চিত করতে যোগ ব্যায়াম সম্পর্কে সচেতনতা বাড়ানোর উপর গুরুত্বারোপ করেছেন জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী।

তিনি বলেছেন, সুস্থ্যতার জন্য যোগ ব্যায়াম একটি কার্যকর উপাদান। সুস্থ্য সমাজ বিনির্মাণে যোগ ব্যায়াম অনুশীলনের মাধ্যমে জীবন ধারায় ইতিবাচক পরিবর্তন আনতে হবে।

বুধবার সকালে আন্তর্জাতিক ইয়োগা দিবস-২০১৭ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানান। ভারতীয় হাইকমিশন আয়োজিত বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এই অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার ও বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধণ শ্রিংলা। অনুষ্ঠানে শিল্পী আঁখি আলমগীর, রোকেয়া প্রাচী ও মেহরীনসহ বিভিন্ন শ্রেনী পেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্পীকার বলেন, যোগ ব্যায়াম একটি গুরুত্বপূর্ণ বিষয় যা শারিরীক ও মানসিক বন্ধনকে নিবিড় করে। অবাধ তথ্য প্রবাহের এ যুগে মানুষের জীবন চলার পথে অনেক রোগ ব্যাধির সম্মুখীন হতে হয়। সে সকল রোগ ব্যাধিকে জয় করে সুস্থ্যতার জন্য যোগ ব্যায়াম কার্যকরী ভূমিকা রাখতে পারে। এই ব্যায়াম নিয়মিত অনুশীলনের মাধ্যমে আমরা আমাদের জীবনে কাঙ্খিত পরিবর্তন আনতে পারি এবং সুস্থ্য থাকতে পারি। তিনি একাজে সকলকে এক যোগে কাজ করার আহ্বান জানান।

উল্লেখ্য, বিশ্বের ১৪০টি দেশে এই দিবসটি পালিত হচ্ছে। অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বার্তা প্রচার ও ভারত বিচিত্রার ইয়োগা বিষয়ক বিশেষ সংখ্যার মোড়ক উন্মোচন করা হয়। এবারের অনুষ্ঠানে এবার সাড়ে তিন হাজার প্রতিনিধি অংশ নেন।

এইবেলাডটকম /আরডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71