শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮
শুক্রবার, ৬ই আশ্বিন ১৪২৫
 
 
রংপুরে হামলা পরিকল্পিত ষড়যন্ত্রের ফসল : মেনন
প্রকাশ: ১০:০৩ am ১৭-১১-২০১৭ হালনাগাদ: ১০:০৫ am ১৭-১১-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি আবারও সাম্প্রদায়িকতা, ঘৃণা, বিভেদ আর বিভাজনের বিষবাষ্প ছড়াচ্ছে। তাই অপশক্তি ক্ষমতায় এলে দেশ রক্তাক্ত প্রান্তরে পরিণত হবে।

বৃহস্পতিবার বিকেল জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে মওলানা ভাষানীর ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএনএফ আয়োজিত ‘মহান স্বাধীনতা যুদ্ধ : মওলানা ভাষানীর অবদান’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন বিএনএফ সভাপতি এসএম আবুল কালাম আজাদ এমপি।

মেনন বলেন, রংপুরে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা পরিকল্পিত ষড়যন্ত্রের ফসল। আগামী নির্বাচনে এ অপশক্তি ক্ষমতায় এলে দেশ উন্নতি, প্রগতি ও সমৃদ্ধি থেকে পিছিয়ে পড়বে। তাই সব রাগ-ক্ষোভ ভুলে মুক্তিযুদ্ধের চেতনায় সকল গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে।

মন্ত্রী বলেন, মাওলানা ভাষানীকে বাদ দিয়ে দেশের স্বাধীনতার ইতিহাস লেখা যাবে না। তিনিই প্রথম পাকিস্তানী মোহ থেকে মুক্ত হয়ে তাদের ‘আসসালামুআলাইকুম’ বলে বিদায় জানিয়েছিলেন। তিনি ধর্মের নামে শোষণ নির্যাতনকারীদের প্রতি ‘খামোশ’ উচ্চারণ করেছিলেন। আগরতলা ষড়যন্ত্র মামলায় মুক্তিলাভের পর বঙ্গবন্ধুকে স্বাধীনতা ঘোষণার আহ্বান জানিয়ে বলেছিলেন, ‘তুমি যদি স্বাধীনতা ঘোষণা কর এ বৃদ্ধ বয়সে আমি তোমার নেতৃত্ব মেনে নেব।
 
বিএম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71