শুক্রবার, ২৪ মে ২০১৯
শুক্রবার, ১০ই জ্যৈষ্ঠ ১৪২৬
 
 
রণদা প্রসাদ সাহার জন্মজয়ন্তী আজ
প্রকাশ: ১১:২২ am ১০-১১-২০১৬ হালনাগাদ: ১২:৫৩ pm ১০-১১-২০১৬
 
 
 


মির্জাপুর ::  আজ বৃহস্পতিবার দানবীর রণদা প্রসাদ সাহার ১২০তম জন্মজয়ন্তী। দিবসটি উপলক্ষে মির্জাপুর এলাকাবাসী, কুমুদিনী হাসপাতাল এবং ভারতেশ্বরী হোমস নানা কর্মসূচী গ্রহণ করেছে। কর্মসূচীর মধ্যে রয়েছে প্রভাত ফেরি, রণদার প্রতিকৃতিতে পুষ্পস্তবক প্রদান, প্রার্থনা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ভারতেশ্বরী হোমসের মেয়ের ডিসপ্লে প্রদর্শন।

রণদার জন্মজয়ন্তী উপলক্ষে এলাকাবাসীর পক্ষ থেকে বিকেল ৩টায় রণদা নাটমন্দিরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। অনুষ্ঠানের প্রধান অতিথি থাকবেন ঢাকা নটরডেম কলেজের অধ্যক্ষ রেভারেন্ট ফাদার হেমন্ত রোজারিও। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন রণদা প্রসাদ সাহার পৌত্র কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্ট অব বেঙ্গল (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা। এছাড়া সকাল ৬টায় মির্জাপুর গ্রামবাসী কুমুদিনী হাসপাতাল ও ভারতেশ্বরী হোমসের পক্ষ থেকে প্রভাত ফেরি বের করা হবে।

প্রভাত ফেরি শেষে রণদার প্রতিকৃতিতে পুষ্পস্তবক প্রদান করা হবে বলে জন্মজয়ন্তী উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক শিব পদ ঘোষ জানিয়েছেন। এছাড়া কুমুদিনী হাসপাতলে রোগীদের মধ্যে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে বলে কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্ট অব বেঙ্গল (বিডি) লিমিটেডের পরিচালক প্রতিভা মুৎসুদ্দি জানিয়েছেন।

দানবীর রণদা প্রসাদ সাহা (আর পি সাহা) ১৮৯৬ সালে উত্থান একাদশীতে অবিভক্ত বাংলার ময়মনসিংহ জেলার টাঙ্গাইল মহকুমার নিভৃত গ্রাম মির্জাপুরে একটি দরিদ্র পরিবারে জন্ম গ্রহণ করেন। তার পিতার নাম দেবেন্দ্র প্রসাদ সাহা ও মাতার নাম কুমুদিনী দেবী।

এইবেলাডটকম/প্রচ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71