রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮
রবিবার, ৮ই আশ্বিন ১৪২৫
 
 
রবীন্দ্র গবেষণায় আজীবন সম্মাননা পেলেন ড. আতিউর রহমান
প্রকাশ: ০৩:০৯ pm ০৯-০৫-২০১৮ হালনাগাদ: ০৩:০৯ pm ০৯-০৫-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ইগলু-চ্যানেল আই রবীন্দ্রমেলা-২০১৮ আজীবন সম্মাননা পেলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ও বিশিষ্ট রবীন্দ্র গবেষক ড. আতিউর রহমান। রবীন্দ্র গবেষণায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ তাকে এই সম্মাননা দেয়া হয়েছে।
 
মঙ্গলবার কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮ তম জন্মজয়ন্তী উপলক্ষে রাজধানীর তেজগাঁওয়ে চ্যানেল আইয়ের চেতনা চত্বরে আয়োজন করা হয় রবীন্দ্র মেলা। এ আয়োজনেই ড. আতিউর রহমানের হাতে আজীবন সম্মাননার ৫০ হাজার টাকার চেক, ক্রেস্ট ও উত্তরীয় তুলে দেওয়া হয়। 

এসময় উপস্থিত ছিলেন- চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, চ্যানেলটির ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।
 
অতীতে এ সম্মাননা পেয়েছেন কলিম শরাফী, ড. আনিসুজ্জামান, অজিত রায়, রেজওয়ানা চৌধুরী বন্যা, আতাউর রহমান, ফাহমিদা খাতুন, সাদী মহম্মদ, আবদুল্লাহ আবু সায়ীদ এবং তপন মাহমুদের মতো গুণী ব্যক্তিত্বরা।
 
রবীন্দ্রনাথের জন্মদিনে রবীন্দ্র গবেষণার জন্যে ড. আতিউর রহমানকে আজীবন সম্মাননা দেয়ার জন্য কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, 'বাংলাদেশের রবীন্দ্রপ্রেমী জনগণ, বিশেষ করে তরুণ সম্প্রদায়ের এক জন হিসেবে, তাদের এই মহতী উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছি।'

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71