সোমবার, ২২ জুলাই ২০১৯
সোমবার, ৭ই শ্রাবণ ১৪২৬
 
 
রমজানের প্রথমদিনেই দ্বিগুন বেড়েছে সবজির দাম
প্রকাশ: ০৭:২১ pm ১৮-০৫-২০১৮ হালনাগাদ: ০৭:২১ pm ১৮-০৫-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


সংযমের মাসে অসংযতভাবে বেড়েছে নিত্যপণ্যের দাম। রমজানের প্রথমদিনেই ক্রেতাদের জন্য অস্বস্তিকর হয়ে ওঠেছে রাজধানীর নিত্যপণ্যের বাজার।

শুক্রবার রাজধানীর হাজারীবাগ, নিউমার্কেট, ধানমন্ডি কাঁচাবাজার ঘুরে দেখা গেছে বাজারে বেগুন, কাঁচামরিচ, শসা, টমেটোসহ রমজানে অধিক প্রয়োজনীয় সব পণ্যের দামই বেড়েছে প্রায় দ্বিগুণ হারে। রাজধানীর অধিকাংশ কাঁচাবাজারে গড়ে প্রতি কেজি সবজিতে ১০ থেকে ২০ টাকা বেড়েছে। তবে অতিরিক্ত দাম বেড়েছে বেগুনে। রমজান মাস শুরু হওয়ার সাথে সাথে বেগুনের দাম কেজি প্রতি বেড়েছে ২০ টাকা।

বাজারে গিয়ে দেখা গেছে, চাহিদা একটু বেশি থাকায় ৬০ টাকা কেজির বেগুন বিক্রি হচ্ছে ৮০ টাকায়। প্রতি কেজি শসা ৬০, টমেটো ৭০, ভেণ্ডি ৫০, পটল ৬০, বরবটি ৬০ থেকে ৭০ এবং কাকরল বিক্রি হচ্ছে ৮০ টাকা। কাঁচামরিচ বিক্রি হচ্ছে ৭০ টাকা,  পেঁপে ৭০ টাকা, করলা ৬০ টাকা, গাজর ৭০ থেকে ৮০ টাকা, মূলা ৬০ টাকা, আলু ২০ টাকা, প্রতি পিস বাঁধাকপি ৪০ টাকা, প্রতি পিস ফুলকপি ৪৫ টাকা, চিচিঙ্গা ৬০ টাকা, পেঁয়াজ পাতা এক আঁটি ৩০ টাকা করে বিক্রি হচ্ছে। ধনিয়াপাতা ১৫০ টাকা কেজি, কাচা কলা হালি ৩০ থেকে ৩৫ টাকা, লাউ প্রতিপিস ৭০ টাকা, এছাড়া কচুর ছড়া ৪০ টাকা, লেবু হালি ৪০ টাকা। বুট কেজি ৮০ টাকা, ইসব গুলের ভুষি ৪০০ টাকা কেজি।

এদিকে কেজিতে ৬০ থেকে ৮০ টাকা বেড়ে ১৮০ থেকে ২০০ টাকার রুই মাছ বিক্রি হচ্ছে ২৬০ টাকায়। আর কাতল বিক্রি হচ্ছে ২৫০ টাকা কেজি।

মাংস বিক্রিতেও মানা হচ্ছে না মূল্য তালিকা। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন রোজা উপলক্ষে গরুর মাংসের দর প্রতি কেজি ৪৫০ টাকা নির্ধারণ করলেও খুচরা বিক্রেতারা মাংস বিক্রি করছেন ৫০০ টাকা দরে। যা কয়েক দিন আগের তুলনায় ২০ টাকা বেশি। নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে সিটি করপোরেশন ও ভ্রাম্যমাণ আদালতের হস্তক্ষেপ দাবি করেছেন ক্রেতারা।


বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71