বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি ২০১৯
বৃহঃস্পতিবার, ১১ই মাঘ ১৪২৫
 
 
রাকাবের ৫০ লাখ টাকা ঋণ বিতরণ
প্রকাশ: ০৯:৪৭ pm ২০-০৫-২০১৫ হালনাগাদ: ০৯:৪৭ pm ২০-০৫-২০১৫
 
 
 


রংপুর প্রতিনিধি : দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলায় ‘মধ্যশিলা বহুমুখী উচ্চবিদ্যালয়’ মাঠে আজ বুধবার স্থানীয় জনপ্রতিনিধি, কৃষি সংশ্লিষ্ট কর্মকর্তা, শিক্ষকসহ গন্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) রংপুর ও দিনাজপুর উত্তর-দক্ষিন জোনের একশ’ কৃষকের মাঝে ৫০ লাখ টাকা প্রকাশ্যে কৃষি ও পল্লী ঋণ বিতরণ করেছে।
রাকাব পরিচালনা পর্ষদের চেয়ারম্যান প্রফেসর ড. এম শাহ্্ নওয়াজ আলি’র সভাপতিত্বে স্বচ্ছ প্রক্রিয়ায় প্রকাশ্যে ঋণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বিভাগের বিভাগীয় কমিশনার ও রাকাব পরিচালনা পর্ষদের পরিচালক মুহাম্মদ দিলোয়ার বখ্ত।
বিশেষ অতিথি ছিলেন রাকাবের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মনজুর আহমদ, দিনাজপুর জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজী, আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের পরিচালক মো. রেজাউল করিম, বাংলাদেশ ব্যাংক রংপুরের মহাব্যবস্থাপক মো. খুরশীদ আলম, রাকাবের উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল খালেক খান, পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার মো. রাহেনুল ইসলাম ও পার্বতীপুর থানা আওয়ামী লীগ- এর সভাপতি মো. হাফিজুল ইসলাম প্রামানিক।
এ ছাড়া রাকাবের রংপুর বিভাগের মহাব্যবস্থাপক (চলতি দায়িত্ব) মো. আব্দুল লতিফ, রংপুর জোনাল ব্যবস্থাপক মো. মহিদুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।
রাকাবের চেয়ারম্যান তার স্বাগত বক্তব্যে বলেন, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক দেশের উত্তর-পশ্চিমঞ্চলের সকল মানুষের ব্যাংক। কৃষকের তথা দেশের অর্থনৈতিক উন্নয়নে এই ব্যাংকের অবদান অতি গুরুত্বপূর্ণ। এই ব্যাংক সব ধরণের ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় আজকে প্রকাশ্যে কৃষি ও পল্লী ঋণ বিতরন করা হচ্ছে। 
তিনি আগামীতে প্রকাশ্যে কৃষি ও পল্লী ঋণ বিতরণ কর্মসূচির লক্ষ্যমাত্রা বৃদ্ধি ও তা বাস্তবায়নে জোর তাগিদ দেন।
প্রধান অতিথি বিভাগীয় কমিশনার বলেন, দেশের শষ্যভান্ডার হিসেবে পরিচিত উত্তরাঞ্চলের কৃষি ও কৃষকের উন্নয়নে রাকাব অত্যন্ত সফল ভূমিকা পালন করে আসছে। বর্তমান কৃষি ও কৃষক বান্ধব সরকার কৃষি ও কৃষকের কল্যানে সঠিক সময়ে সার ও ডিজেলসহ সকল উপকরণ কৃষকদের দোরগোড়ায় পৌঁছানোসহ ব্যাপক কর্মসূচীর সফল বাস্তবায়ন অব্যাহত রাখায় দেশে খাদ্য উৎপাদন উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। আজকের এই অনুষ্ঠানের মাধ্যমে কৃষকদের মাঝে প্রকাশ্যে কৃষি ও পল্লী ঋণ বিতরণ করে রাকাব যে দৃষ্টান্ত স্থাপন করছে না অনুসরণ করার জন্য তিনি অন্যান্য সকল ব্যাংককে পরামর্শ দেন।

 সুত্র : বাসস

এইবেল ডট কম/এইচ আর

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71