মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯
মঙ্গলবার, ৭ই ফাল্গুন ১৪২৫
 
 
রাজপথেই নন-এমপিও শিক্ষকদের অশ্রুসিক্ত ঈদ
প্রকাশ: ০২:০৬ pm ১৬-০৬-২০১৮ হালনাগাদ: ০২:০৬ pm ১৬-০৬-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


পরিবার ছেড়ে রাস্তায় বসে চোখের জলে ঈদ পালন করছেন নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা। শনিবার সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবের বিপরীত পাশের সড়কে ঈদ জামায়াত আদায় শেষে এমপিওভুক্তির দাবিতে তারা মিছিল ও বিক্ষোভ করেন।

শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে ৭ দিন ধরে টানা আন্দোলন করে যাচ্ছেন তারা। এ বিষয়ে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি দিলেও তা বাস্তবায়ন না হওয়ায় পরিবার পরিজন ছেড়ে আন্দোলন করছেন নন এমপিও শিক্ষক-কর্মচারীরা। ঈদ জামায়াত শেষে তারা একে অপরকে বুকে জড়িয়ে কান্না করতে থাকেন।

তারা বলেন, আমরা বেতন-ভাতার জন্য পরিবার ছেড়ে রাজপথে নেমেছি। ঈদের দিনেও পরিবারের সঙ্গে থাকতে পারলাম না। একটু মিষ্টি মুখে দেয়ার ভাগ্য হচ্ছে না। শিক্ষাকতা করে কি আমরা অপরাধ করছি? তাই আমাদের ন্যায্য দাবি আদায়ে স্ত্রী-সন্তান ছেড়ে রাস্তায় থাকতে হচ্ছে এসব বলতে বলতে তারা কান্নায় ভেঙে পড়েন।

সড়কের পাশে ঈদ জামায়াত শেষে আন্দোলনরত শিক্ষকরা বিক্ষোভ শুরু করেন। এরপর তারা ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, শেখ হাসিনার বাংলাদেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ, এমপিও না হলে ঘরে ফিরে যাবো না এমন শ্লোগানে একটি মিছিল নিয়ে প্রেস ক্লাবের সামনে থেকে পল্টন মোড় ঘুরে আবারও প্রেস ক্লাবের সামনে এসে বিক্ষোভ করতে থাকেন।

এ সময় নন-এমপিও শিক্ষক-কর্মচারী সংগঠনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, ননএমপিও শিক্ষক-কর্মচারীরা বেতন না পাওয়ায় তারা রাজপথে ঈদ পালন করছেন। তাদের পারিবারের সদস্যরাও না খেয়ে আছেন। যতক্ষণ পর্যন্ত প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী এমপিওভুক্ত না হচ্ছে ততক্ষণ আমরা রাজপথ ছাড়বো না।

তিনি বলেন, আমাদের টাকা নেই, ঈদও নেই। তাই প্রেসক্লাবের বিপরীত পাশের সড়কে ৭ দিন ধরে আমরা অবস্থান কর্মসূচী পালন করছি। আজ ঈদের দিনও আমাদের এভাবেই কাটছে। কিন্তু শিক্ষা মন্ত্রণালয় এমপিও নীতিমালা তৈরির নামে আমাদের সঙ্গে প্রতারণা করার চেষ্টা করছে। আমরা তা মেনে নেব না। এমপিও ছাড়া আমরা বাড়ি ফিরে যাব না। ঈদের দিন উপলক্ষ্যে আজকের মতো আন্দোলন কর্মসূচি স্থগিত ঘোষণা করেন। কাল রবিবার আবারও সকাল থেকে তাদের কর্মসূচী পালিত হবে বলে ঘোষণা দেন অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী।


বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71