শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮
শুক্রবার, ২রা অগ্রহায়ণ ১৪২৫
 
 
রাজশাহীতে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত
প্রকাশ: ০৭:৪৪ pm ২১-০৭-২০১৬ হালনাগাদ: ০৭:৪৪ pm ২১-০৭-২০১৬
 
 
 


অরুন শীল,রাজশাহী প্রতিনিধি: রাজশাহী বিভাগীয় কমিশনার আব্দুল হান্নান দেশের কিশোরীদের মেধার বিকাশ বৃদ্ধির মাধ্যমে আগামিতে জনসংখ্যাকে জনসম্পদে রুপান্তরের উপর গুরুত্বারোপ করেছেন। তিনি আজকের কিশোরীকে আগামি প্রজন্মের মা আখ্যায়িত করে নারী শিক্ষার উপরও সরকারী-বেসরকারী পর্যায়ে যৌথভাবে কাজ করার আহবান জানিয়েছে।
 

বিভাগীয় কমিশনার  বৃহস্পতিবার সকালে “বিশ্ব জনসংখ্যা দিবস-২০১৬" এর বিভাগীয় ও জেলা পর্যায়ের উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  উপরোক্ত আহবান জানান। নগরীর পরিবার কল্যাণ পরিদর্শিকা প্রশিক্ষণ প্রতিষ্ঠান মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিবার পরিকল্পনা রাজশাহী বিভাগের পরিচালক মলয় কুমার রায়। 
 

অনুষ্ঠানে  বিশেষ অতিথির বক্তব্য রাখের রাজশাহীর জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দীন ও সিভিল সার্জন ডা: ফেরদৌস নীলুফার। অনুষ্ঠানে দিবসের মূল প্রতিপাদ্য বিষয়: “কিশোরীদের জন্য বিনিয়োগ আগামী প্রজন্মের সুরক্ষা” উপর গবেষণা প্রতিবেদন উপস্থাপন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. মশিউর রহমান। আলোচনা সভা শেষে প্রধান অতিথি রাজশাহী বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে সবোর্ত্তম কাজের স্বীকৃতি স্বরপ ব্যাক্তি, প্রতিষ্ঠানকে ক্রেস্ট ও সনদপত্র বিরণ করেন।

এ বছর রাজশাহী বিভাগে শ্রেষ্ট বেসরকারী প্রতিষ্ঠান হিসেবে ক্লিনিক পর্যায়ে জাতীয় তরুণ সংঘ, সিবিডি পর্যায়ে বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি(এফপিএবি) পাবনা জেলা শাখা, শ্রেষ্ঠ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র নওগাঁর তেতুলিয়া, শ্রেষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্র পাবনা সদর, শ্রেষ্ট পরিবার কল্যাণ সহকারী পাবনার বেড়া পৌরসভার জহুরা খাতুন এবং জেলা পর্যায়ে শ্রেষ্ট বেসরকারী সংস্থা সিবিডি মেরী স্টোপস ক্লিনিক, বোয়ালিয়া, শ্রেষ্ট ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র মোহনপুরের মৌগাছি, শ্রেষ্ট উপজেলা পরিষদ পবা, শ্রেষ্ট ইউনিয়ন পরিষদ ধুরইল, শ্রেষ্ট পরিবার কল্যাণ সহকারী জাকিয়া আক্তার, মোহনপুর এবং শ্রেষ্ট পরিবার কল্যাণ পরিদর্শিকা মোহনপুরের মাজেদা খাতুনকে পুরস্কার প্রদান করা হয়।
 

এর আগে সকাল সাড়ে নটায় নগরীর শহীদ ডা: রাজিব চত্বর থেকে সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের যৌথ উদ্যোগে দিবসের শোভাযাত্রায় নেতৃত্ব দেন জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দীন। অপরদিকে দিবসটি উপলক্ষে রাজশাহীসহ, চাপাইনবাবগঞ্জ, নাটোর, নওঁগায় বিস্তারিত কর্মসুচী পালিত হয়।

 

 

এইবেলা ডটকম/এসসি 
 

 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71