সোমবার, ১৯ নভেম্বর ২০১৮
সোমবার, ৫ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
রাজশাহীতে মুক্তিযোদ্ধা সন্তানদের বৃত্তি দিল ভারতীয় হাইকমিশন
প্রকাশ: ০৮:৪৫ pm ১৩-০৫-২০১৮ হালনাগাদ: ০৮:৪৫ pm ১৩-০৫-২০১৮
 
রাজশাহী প্রতিনিধি
 
 
 
 


রাজশাহী বিভাগের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ২৬৬ জন মুক্তিযোদ্ধা সন্তানকে শিক্ষাবৃত্তি দিয়েছে ভারতীয় হাইকমিশন।

শনিবার সকাল সাড়ে ১০টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কাজী নজরুল ইসলাম মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে বৃত্তির চেক প্রদান করেন রাজশাহীতে নিযুক্ত সহকারী ভারতীয় সহকারী হাইকমিশনার অভিজিৎ চট্টোপাধ্যায়। 
ভারত সরকারের ‘মুক্তিযোদ্ধা স্কলারশিপ স্কিম’র আওতায় মুক্তিযোদ্ধা সন্তানদের এই শিক্ষাবৃত্তি দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, রোহিঙ্গাদের যেমন এখন আমরা আশ্রয় দিয়েছি, ঠিক তেমনি ১৯৭১ এ আমাদের আশ্রয় ও খাবার দিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী। বাঙালীর সঙ্গে নিজের কাঁধে কাঁধ রেখে যুদ্ধ করেছিলেন ভারতের সেনানীরা। তারা আমাদের স্বাধীনতার জন্য রক্ত ঝরিয়েছেন। ভারত আমাদের বন্ধু হয়ে ছিল এবং থাকবে।

রাবি উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, ইন্দিরা গান্ধী আমাদের দেশের স্বাধীনতার জন্য প্রায় ১৭টি দেশ ঘুরে জনমত সংগ্রহ করেছেন। কিন্তু পাকিস্তানী দোসর, রাজাকার ও তাদের সমর্থকেরা মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করে ভুল বোঝানোর ব্যর্থ চেষ্টা করেছে। কিন্তু পরবর্তী প্রজন্ম যাতে বিভ্রান্ত না হয়, সেজন্য তাদের সঠিক ইতিহাস জানাতে হবে। তারাই বঙ্গবন্ধুর সোনার দেশ গড়বে। 

রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার অভিজিৎ চট্টোপাধ্যায়ের সভাপতিত্বে বৃত্তি প্রদান অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ভারতীয় হাই কমিশনের সচিব অজয় কুমার মিশ্র।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71