রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮
রবিবার, ৮ই আশ্বিন ১৪২৫
 
 
রাজীবের মৃত্যুতে সড়ক নয়, পরিবহন অব্যবস্থাপনা দায়ী: সেতুমন্ত্রী
প্রকাশ: ০৩:৪১ pm ১৮-০৪-২০১৮ হালনাগাদ: ০৩:৪১ pm ১৮-০৪-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


দুই বাসের রেষারেষিতে কলেজছাত্র রাজীব হোসেনের হাত বিচ্ছিন্ন হওয়া এবং পরে তার মৃত্যুর জন্য সড়ক ব্যবস্থাপনা দায়ী নয় বলে মনে করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তার মতে, পরিবহন অব্যবস্থাপনার জন্য দুর্ঘটনাটি হয়েছে। চালকদের অসচেতনতা ও রেষারেষির কারণেই এটি হয়েছে। 

বুধবার রাজধানীর হাতিরঝিল এলাকায় বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ভ্রাম্যমাণ আদালত পরিদর্শনকালে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন।

একটি দৈনিকে রাজীবের দুর্ঘটনার জন্য সড়ক ব্যবস্থাপনাকে দায়ী করা হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, এটা তো সড়ক ব্যবস্থাপনার কারণে হয়নি। খারাপ রাস্তা বা সড়ক অব্যবস্থাপনার কারণে নয়, এটা হয়েছে পরিবহন অব্যবস্থানার কারণে। হয়েছে চালকদের অসচেতনতা ও রেষারেষির কারণে। সুতরাং চালকদের আরও সচেতন হতে হবে।  

আসন্ন খুলনা ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনে বিএনপির দাবি প্রসঙ্গে কাদের বলেন, নির্বাচন কমিশন তো বলেছে স্থানীয় নির্বাচনে সেনা মোতায়েনের দরকার নেই। আর তারা (বিএনপি) যখন ক্ষমতায় ছিল তখন তো এমন সেনা মোতায়েন চায়নি।

উল্লেখ্য, গত ৩ এপ্রিল রাজধানীর কারওয়ান বাজারে পান্থকুঞ্জ পার্কের সামনে বিআরটিসির একটি বাসের সঙ্গে স্বজন পরিবহনের একটি বাসের টক্করে দুই বাসের চাপায় পড়ে ডান হাত বিচ্ছিন্ন হয়ে যায় রাজীবের। গত সোমবার (১৬ এপ্রিল) দিনগত রাত ১২টা ৪০ মিনিটে তাকে মৃত ঘোষণা করেন ঢামেকের চিকিৎসকরা। মঙ্গলবার (১৬ এপ্রিল) বাদজোহর হাইকোর্ট মসজিদে রাজীবের প্রথম নামাজে জানাজা সম্পন্ন হয়। রাতে তার মরদেহ গ্রামের বাড়ি বাউফলের দাসপাড়ায় পৌঁছায়। সকাল ৯টায় বাউফল সদরের পাবলিক মাঠে রাজীবের দ্বিতীয় নামাজে জানাজা সম্পন্ন হয়। এরপর নানা-নানীর কবরের পাশেই চিরনিদ্রায় শায়িত করা হয় রাজীবকে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71