শনিবার, ১৭ নভেম্বর ২০১৮
শনিবার, ৩রা অগ্রহায়ণ ১৪২৫
 
 
রাণীনগরে স্বেচ্ছাসেবকলীগ নেতা খুন, আওয়ামীলীগ নেতাসহ গ্রেফতার ৫ 
প্রকাশ: ০৫:৩৩ pm ২৮-০৫-২০১৮ হালনাগাদ: ০৫:৩৩ pm ২৮-০৫-২০১৮
 
নওগাঁ প্রতিনিধি
 
 
 
 


নওগাঁর রাণীনগরে খাস পুকুরের মালিকানা ও দখল করাকে কেন্দ্র করে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষে আজিম উদ্দিন নামের এক স্থানীয় স্বেচ্ছাসেবকলীগ নেতা খুনের ঘটনায় ২৭ জনের নাম উল্লেখ সহ ৪০ জনের বিরুদ্ধে রানীনগর থানায় হত্যা মামলা হয়েছে। 

রবিবার দুপুর আড়াইটার দিকে উপজেলার করজগ্রাম সখিন পাড়া গ্রামে ঘটনাটি ঘটেছে। ওই সময় আরো ৬জন আহত ও হামলাকারীদের ৩টি মোটর সাইকেল ভাংচুরের ঘটনা ঘটেছে। 

নিহতের বড়ভাই শহিদুল ইসলাম শহীদ বাদি হয়ে রবিবার গভীর রাতে এই মামলাটি দায়ের করেন। এই ঘটনায় পুলিশ রানীনগর উপজেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক শাহাদত হোসেন সায়েম সহ ৫ জনকে গ্রেফতার করেছে। 

গ্রেফতারকৃত অন্যান্যরা হলেন, সায়েমের সহযোগি মাসুম,  আব্দুল আজিজ, রাহিম ও আলম । 

এদিকে লাশের ময়নাতদন্ত শেষে সোমবার বেলা ১২ টার দিকে গ্রামে নামাজে জানাযা শেষে পারিবারিক গোরস্থানে নিহত আজিমউদ্দিনের লাশ দাফন করা হয়েছে। হাঁতুরি পিটিয়ে ও ধালালো অ্স্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে। 

আজিম উদ্দিনের হত্যার বিচারের দাবীতে গ্রামবাসীরা রবিবার বিকেল ৩টা থেকে ৬টা পর্যন্ত রাণীনগর-আবাদপুকুর সড়কের আলাউদ্দিনের মোড়ে ৩ ঘন্টা অবরোধ করে রাখে। ওই গ্রামে চরম উত্তেজনা ও থমথমে অবস্থা বিরাজ করায় গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

জানা যায়, ওই গ্রামে মসজিদের পাশে ১টি সরকারি পুকুর আছে। পুকুরটি সরকারি ভাবে ৩বছর পর পর টেন্ডারের মাধ্যমে লিজ দেওয়া হয়। এই পুকুরটি মেয়াদ শেষ হয়ে যাওয়ায় সরকারি টেন্ডারের মাধ্যমে পুকুরটি উপজেলার লোহাচুড়া মৎস্যজীবী সমবায় সমিতি লিজ পায়। কিন্তু প্রায় দু’মাস অতিবাহিত হয়ে গেলেও গ্রামবাসীরা সেই পুকুর হস্তান্তর না করায় রবিবার পুকুরের মালিকরা ওই পুকুরে মাছ ছাড়তে গেলে গ্রামবাসীরা বাঁধা দেন। ফলে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়। সংঘর্ষে ওই গ্রামের সৌখিন পাড়ার মৃত- সখিন উদ্দিনের ছেলে স্থানীয় ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সহ সভাপতি আজিম উদ্দিন  প্রতিপক্ষের হাঁতুরি পেটা ও ধারালো অস্ত্রের আঘাতে মারা যান। 

তবে গ্রামবাসি জানান, পুকুরটি জনসাধারনের ব্যবহারের জন্য আদালতের রায় রয়েছে।
 
রাণীনগর থানার ওসি এএসএম সিদ্দিকুর রহমান বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এই ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৪জনকে গ্রেফতার করা হয়েছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে। তবে হত্যার সঙ্গে জড়িত অন্যান্য আসামীদের দ্রুত গ্রেফতার করা হবে। এ ব্যাপারে থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান ওসি সিদ্দিকুর রহমান।

নি এম/মুরাদ 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71