সোমবার, ২১ জানুয়ারি ২০১৯
সোমবার, ৮ই মাঘ ১৪২৫
 
 
রাতে মাঠে নামবে ম্যানচেস্টার ডার্বি
প্রকাশ: ০৫:২৪ pm ১০-১২-২০১৭ হালনাগাদ: ০৫:২৪ pm ১০-১২-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


এল ক্ল্যাসিকোর পর সবচেয়ে আকর্ষণী ফুটবল দ্বৈরথ হলো ম্যানচেস্টার ডার্বি। সুপার সানডেতে মর্যাদা আর ঐতিহ্য'র ম্যাচটিতে বাংলাদেশ সময় রাত ১১টায় ওল্ড ট্রাফোর্ডে মাঠে নামবে ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটি। 

১৭৫ তম ম্যানচেস্টার ডার্বিতে অবশ্য অনেকের কাছে ফেভারিট ম্যানচেস্টার সিটি। কারণ এখন পর্যন্ত ইংলিশ লিগে অপ্রতিরোধ্য পেপ গার্দিওয়ালার দল। কিন্তু, চ্যাম্পিয়ন্স লিগে হেরেছে দুর্বল শাখতারের কাছে। তার ওপর আবার প্রতিপক্ষের মাঠ ওল্ড টাফোর্ড। যেখানে দীর্ঘদিন জয়হীন সিটিজেনরা।

অন্যদিকে, চ্যাম্পিয়ন্স লিগে শীর্ষ ষোলতে উঠা ম্যানচেস্টার ইউনাইটেড এবারের ইংলিশ লিগে শিরোপা জয়ের অন্যতম দাবিদার। তার ওপর আবার ৪০ ম্যাচে নিজেদের মাঠ ওল্ড টাফোর্ডে অপরাজিত। মুখোমুখি পরিসংখ্যানেও এগিয়ে রেড ডেভিলসরা। ১৭৪ বারের সাক্ষাতে ম্যান ইউনাইটেডের জয় ৭২ ম্যাচে আর সিটিজেনদের ৫০ টিতে। 

শুধু মাঠেই নয়, বাইরে ডাগ আউটেও একটি লড়াই থাকবে। তা হলো এক সময়ে রিয়াল মাদ্রিদ কোচ মরিনহো আর সাবেক বার্সেলোনা কোচ পেপ গাদিওয়ালার মধ্যে। স্প্যানিশ লিগের পর এবার তাদের ডাক আউটে নীরব যুদ্ধ ইংলিশ লিগে।

এদিকে চলতি মৌসুমে ডার্বি ম্যাচের বারুদ ছড়াচ্ছে একটু বেশিই। কারণ ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপা জয়ে দুই নগর প্রতিদ্বন্দ্বী তীব্র লড়াইয়ে। সমান ১৫ ম্যাচ ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানসিটি আর ৮ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয়স্থানে ইউনাইটেড। 


আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71