মঙ্গলবার, ২৫ জুন ২০১৯
মঙ্গলবার, ১১ই আষাঢ় ১৪২৬
 
 
রানি এলিজাবেথের ৯২তম জন্মদিন পালন
প্রকাশ: ০৩:৩৯ pm ২২-০৪-২০১৮ হালনাগাদ: ০৩:৩৯ pm ২২-০৪-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ব্রিটেনের রাণী দ্বিতীয় এলিজাবেথ শনিবার নিজের ৯২তম জন্মদিন পালন করেছেন। জন্মদিনের উদযাপন অনুষ্ঠান শুরু হয় বাকিংহাম প্রাসাদে। আইরিশ গার্ডদের ব্যান্ড 'হ্যাপি বার্থডে' বাজিয়ে রাণীকে শুভেচ্ছা জানায়। জন্মদিন উপলক্ষ্যে রাজপরিবারের পক্ষ থেকে রানির অল্প বয়সের একটি ছবি প্রকাশ করা হয়েছে। 

শনিবার রাজপরিবারের টুইটার অ্যাকাউন্টে রানির ছবি প্রকাশ করে জন্মদিনের শুভেচ্ছা জানানো হয়। টুইটারে জানানো হয়, ১৯৪৬ সালের জুলাইয়ে এলিজাবেথের ছবিটি তোলা হয়। তখন তার বয়স ছিল ২০ বছর এবং তিনি তখন প্রিন্সেস। ২১তম জন্মদিন থেকে দ্বিতীয় এলিজাবেথ সিংহাসনে বসেন এবং কাজ শুরু করেন। ১৯৫৩ থেকে ব্রিটেন শাসন করছেন রাণী দ্বিতীয় এলিজাবেথ। দেশটির ইতিহাসে তিনিই দীর্ঘ সময় ধরে রাজত্ব করার রেকর্ড গড়েছেন। জন্মদিন উপলক্ষ্যে বিবিসি ওয়ান ও বিবিসি রেডিও ২ শনিবার লন্ডনের রয়্যাল আলবার্ট হলে কনসার্টের আয়োজন করে। সন্তান প্রিন্স চার্লস, নাতি প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারি, তার বাগদত্তা মেগান মের্কেলদের নিয়ে ওই কনসার্টে যোগ দেন রানী।

কিন্তু এসময় রাণীর স্বামী প্রিন্স ফিলিপ উপস্থিত ছিলেন না। গত ৪ এপ্রিল তার সার্জারি করানো হয়। এখনো তিনি পুরোপুরি সুস্থ হননি। অনুষ্ঠানে প্রিন্স উইলিয়ামের স্ত্রী কেট মিডলটনও হাজির ছিলেন না। সবকিছু ঠিক থাকে কয়েকদিন পরই তৃতীয় সন্তানের জন্ম দেবেন কেট।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71