রবিবার, ২১ এপ্রিল ২০১৯
রবিবার, ৮ই বৈশাখ ১৪২৬
সর্বশেষ
 
 
রানের পাহাড় গড়ছে নিউজিল্যান্ড
প্রকাশ: ০৪:২৭ pm ০১-০৩-২০১৯ হালনাগাদ: ০৪:২৭ pm ০১-০৩-২০১৯
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


প্রথম ইনিংসে বাংলাদেশের করা ২৩৪ রানের জবাবে রানের পাহাড় গড়ছে নিউজিল্যান্ড। আগের দিনের বিনা উইকেটে ৮৬ রান নিয়ে শুক্রবার দিনের খেলা শুরু করে তারা। দিনশেষে তাদের সংগ্রহ চার উইকেটে ৪৫১ রান। তাই ছয় উইকেট হাতে রেখে তাদের লিড এখন ২১৭ রানের। সেঞ্চুরি করেছেন দুই ওপেনার জিত রাভাল ও টম লাথাম।

লাথাম ২৪৮ বল থেকে ১৭টি চার ও তিনটি ছক্কার মারে করেন ১৬১ রান। আর ২২০ বল থেকে ১৯টি চার ও একটি ছক্কার মারে রাভাল করেন ১৩২ রান। এছাড়া হেনরি নিকলস করেছেন ৫৩ রান। আর কেন উইলিয়ামসন ৯৩ রান নিয়ে অপরাজিত আছেন। বাংলাদেশের সৌম্য দুটি এবং মাহমুদউল্লাহ ও মিরাজ একটি করে উইকেট নেন।

এর আগে বৃহস্পতিবার ভোররাতে হ্যামিল্টনে টস জিতে শুরুতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিক নিউজিল্যান্ড। ব্যাট হাতে নেমে শুরু থেকে দুর্দান্ত খেলেন তামিম। সাদমান ইসলামকে নিয়ে ওপেনিং জুটিতে করেন ৫৭ রান। এ সময় ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হয়ে যান সাদমান (২৪)। এরপর দ্বিতীয় উইকেটে তামিমের সঙ্গে জুটি বাঁধেন মুমিনুল। বড় ইনিংস খেলতে না পারলেও তামিমকে ভালো সমর্থন যোগান তিনি।

দলীয় ১২১ রানে মুমিনুল (১২) ফিরে গেলে অবস্থা পাল্টে যায়। এরপর নিয়মিত বিরতিতে পতন হতে থাকে উইকেট। দলীয় ১৮০ রানে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে আউট হন তামিম। আউট হওয়ার আগেই ১২৮ বল থেকে ২১টি চার ও একটি ছক্কার মারে ১২৬ রান করেন দেশসেরা এই ওপেনার। এটি টেস্টে তার নবম সেঞ্চুরি। শেষ পর্যন্ত ২৩৪ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ। নেইল ওয়াগনার ৪৭ রান খরচায় পাঁচটি এবং টিম সাউদি ৭৬ রানে নেন তিনটি উইকেট।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71