মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯
মঙ্গলবার, ১লা শ্রাবণ ১৪২৬
 
 
রাবিতে সাত দিনব্যাপী অমর একুশে বইমেলা শুরু
প্রকাশ: ০৫:১২ pm ১৯-০২-২০১৯ হালনাগাদ: ০৫:১২ pm ১৯-০২-২০১৯
 
রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
 
 
 
 


রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সাত দিনব্যাপী অমর একুশে বইমেলা শুরু হয়েছে। আগামী ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত মেলা চলবে। বিশ্ববিদ্যালয়ের নবজাগরণ ফাউন্ডেশন এ মেলার আয়োজন করেছে।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় প্রশাসনিক ভবনের সামনে এ মেলার উদ্বোধন করেন ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু। 

আয়োজক সূত্রে জানা যায়, ভাষা শহীদ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শহীদ ড. শামসুজ্জোহার স্মরণে এই মেলার আয়োজন করা হয়েছে। প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত মেলা চলবে। মেলায় বিভিন্ন লেখকের দেড় হাজারের মতো বইয়ের সংকলন করা হয়েছে।

সকালে উদ্বোধনের পর লোক সমাগম কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মেলায় ভিড় বাড়তে থাকে। শিক্ষার্থীদের পাশাপাশি রাজশাহীর বিভিন্ন জায়গা থেকে বইপ্রেমীরা মেলায় আসতে থাকেন।

এই বইমেলা থেকে প্রাপ্ত লভ্যাংশ নবজাগরণ ফাউন্ডেশনের শিক্ষা নিকেতনের কাজে ব্যয় করা হবে। বিশ্ববিদ্যালয়ে এবং রাজশাহী অঞ্চলের শিক্ষার্থীরা যারা লেখালেখি করে তাদের বইগুলো এখানে বিক্রির জন্য সুযোগ দেওয়া হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. ছাদেকুল আরেফিন মাতিন, পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক মনিমুল হক, আইন বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম প্রমুখ।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71