বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি ২০১৯
বৃহঃস্পতিবার, ১১ই মাঘ ১৪২৫
 
 
রাবির অধ্যাপক রেজাউল হত্যায় ২ জনের মৃত্যুদণ্ড, ৩ জনের যাবজ্জীবন
প্রকাশ: ০৩:১৮ pm ০৮-০৫-২০১৮ হালনাগাদ: ০৩:১৮ pm ০৮-০৫-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী হত্যা মামলায় দুজনের মৃত্যুদণ্ড ও তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শিরীন কবিতা আখতার আলোচিত এ মামলার রায় ঘোষণা করেন। এ মামলায় মোট ৩২ জন সাক্ষী ছিলেন। তবে আদালত ২৬ জনের সাক্ষ্য গ্রহণ করেছেন। 

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন বগুড়ার শিবগঞ্জের মাসকাওয়াত হাসান ওরফে আবদুল্লাহ ওরফে সাকিব ও শরিফুল ইসলাম। 
যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন নীলফামারীর মিয়াপাড়ার রহমত উল্লাহ, রাজশাহী নগরের নারিকেলবাড়িয়া এলাকার আবদুস সাত্তার ও তাঁর ছেলে রিপন আলী।

আলোচিত এই হত্যা মামলার রায় দেওয়ার আগে আদালত চত্বরে নিরাপত্তা জোরদার করা হয়।
পাঁচজনের আসামির মধ্যে শরিফুল ইসলাম পলাতক। মঙ্গলবার আদালতে মাসকাওয়াত হাসান, রহমত উল্লাহ, আবদুস সাত্তার ও রিপন আলীকে হাজির করা হয়।

উল্লেখ্য, ২০১৬ সালের গত ২৩ এপ্রিল সকাল সাড়ে ৭টার দিকে নগরীর শালবাগান এলাকায় নিজ বাসার সামনে থেকে মাত্র ১০০ গজ দূরে রাবির ইংরেজি বিভাগের অধ্যাপক ড. রেজাউল করিম সিদ্দিকীকে কুপিয়ে হত্যা করে অজ্ঞাত দুর্বৃত্তরা। এ ঘটনায় বোয়ালিয়া মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। নিহতের ছেলে রিয়াসাত ইমতিয়াজ সৌরভ বাদি হয়ে এই মামলাটি দায়ের করেন। 

আট আসামির মধ্যে খায়রুল ইসলাম বাঁধন, নজরুল ইসলাম ওরফে বাইক হাসান ও তারেক হাসান ওরফে ওসমান অভিযোগপত্র দেওয়ার আগেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71