বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ৫ই আশ্বিন ১৪২৫
 
 
রাবির দশম সমাবর্তন স্থগিত
প্রকাশ: ০৩:২৪ pm ১৩-০৩-২০১৮ হালনাগাদ: ০৩:২৪ pm ১৩-০৩-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠিতব্য ১০ম সমাবর্তন অনিবার্যকারণবশত স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকার।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে এক বিজ্ঞপ্তিতে তিনি এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে তিনি বলেন, অনিবার্যকারণবশত ২৪ মার্চ ২০১৮ তারিখের অনুষ্ঠিতব্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১০ম সমাবর্তন স্থগিত করা হয়েছে। উক্ত সমাবর্তনের পরবর্তী তারিখ যথাসময়ে জানানো হবে। 

প্রসঙ্গত, গত মাসে সমাবর্তন প্রত্যাশীরা দশম সমাবর্তনে আচার্য আব্দুল হামিদের উপস্থিতি নিশ্চিতসহ ৫ দফা দাবির স্মারকলিপি দিলে উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান তা ফিরিয়ে দেন।

উপাচার্য তখন তাদের উদ্দেশ্যে বলেন, ‘গত প্রশাসন ১০ম সমাবর্তনের আয়োজন করে। সে সময়ই শিক্ষামন্ত্রীকে সভাপতি করে সমাবর্তনের আয়োজন করতে রাষ্ট্রপতির অনুশাসন জারি করা হয়। পূর্বের ২০১৬ সালের ২৪ ডিসেম্বর সমাবর্তন অনুষ্ঠিত হয়নি। এবার যখন ২৪ মার্চ সমাবর্তনের তারিখ ঠিক করা হয়েছে, তখন রাষ্ট্রপতি পূর্বের অনুশাসন বহাল রেখেছেন।’

শিক্ষার্থীদের ৫ দফার মধ্যে আরো রয়েছে, সমাবর্তনে রাষ্ট্রপতি থাকতে পারেন এমন তারিখে সমাবর্তন পুনঃনির্ধারণ করা, শিক্ষার্থীদের সাথে আলোচনা করে সমাবর্তন বক্তা নিশ্চিত করা, ২০১১ থেকে ২০১৪ সালের মধ্যে শুধুমাত্র স্নাতক ডিগ্রিধারীদেরও সমাবর্তনে অংশগ্রহণের সুযোগ দেওয়া, নিবন্ধিত শিক্ষার্থীদের তথ্য সম্বলিত স্মরণিকা প্রকাশ ও বিতরণের ব্যবস্থা করা এবং  দাবিগুলো পূরণ করতে ব্যর্থ হলে দাফতরিকভাবে সমাবর্তন স্থগিত করা।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71