শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮
শনিবার, ১লা পৌষ ১৪২৫
 
 
রামগড়ে হামলা ও ভাঙচুরের প্রতিবাদে তিন সংগঠনের বিক্ষোভ
প্রকাশ: ০২:৩৬ pm ০২-০৭-২০১৭ হালনাগাদ: ০২:৩৬ pm ০২-০৭-২০১৭
 
 
 


খাগড়াছড়ি: খাগড়াছড়ি পার্বত্য জেলাধীন রামগড় উপজেলা সদর ইউনিয়ন ৪নং ওয়ার্ডে সোনাইআগা, তালতলি পাড়া ও ব্রত চন্দ্র কার্বারী পাড়ায় সেটলার কর্তৃক তিন পাহাড়ি গ্রামে হামলা ও ভাঙচুরে প্রতিবাদে খাগড়াছড়ি জেলা সদর ও পানছড়িতে বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চ্ট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি), হিল উইমেন্স ফেডারেশন ও গণতান্ত্রিক যুব ফোরাম খাগড়াছড়ি জেলা শাখা।

গতকাল শনিবার দুপুর ১টায় খাগড়াছড়ি জেলা সদর নারাঙহিয়া রেড স্কোয়ার থেকে শুরু করে স্বনির্ভর বাজার বটগাছের তলায় এসে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা, এইচডব্লিউএফ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক রেশমি মারমা ও ডিওয়াইএফ জেলা শাখার সদস্য অতুল বিকাশ চাকমা।

বক্তারা অভিযোগ করে বলেন, গত শুক্রবার রাত সাড়ে ১০টায় কালাডেবার উগ্রসাম্প্রদায়িক সেটলাররা বিনা উস্কানিতে সোনাইআগা, তালতলি ও ব্রত চন্দ্র কার্বারী পাড়ায় নিরীহ পাহাড়িদের তিনটি গ্রামে দুইটি দোকানসহ ১১টির অধিক বাড়ি ঘরে হামলা ও ভাঙচুর ঘটনা ঘটায়। সেটলাররা আজ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে নবম শ্রেণী পড়ুয়া এক স্কুল ছাত্রকে আটক করে পুলিশের হাতে তুলে দেয়।

বক্তারা, রামগড়ে সেটলার কর্তৃক তিন পাহাড়ি গ্রামে হামলার মূল হোতা বর্তমান ও সাবেক জনপ্রতিনিধি মো: হোসাইন, মো: নূরন্নবী, মো: জসীম ও মো: মিন্টু কোম্পানিসহ ঘটনার সাথে জড়িত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

 

এইবেলাডটকম/পিসিএস 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71