শনিবার, ১৯ জানুয়ারি ২০১৯
শনিবার, ৬ই মাঘ ১৪২৫
 
 
রামপাল চুক্তি বাতিলের দাবিতে কানাডায় মানববন্ধনের ঘোষণা
প্রকাশ: ০১:১৯ pm ০৬-০৮-২০১৬ হালনাগাদ: ০২:০০ pm ০৬-০৮-২০১৬
 
 
 


ঢাকা : আলোচিত ‘রামপাল বিদ্যুৎ প্রকল্প চুক্তি বাতিলের দাবিতে কানাডা প্রবাসী বাংলাদেশিরা অটোয়ায় কানাডার পার্লামেন্ট ভবনের সামনে আগামী ২৬ আগস্ট শুক্রবার মানববন্ধন কর্মসূচির ঘোষণা করেছে।

একই দিনে তারা কানাডায় বাংলাদেশ হাইকমিশন ও ভারতীয় দূতাবাসের সামনেও মানববন্ধন পালন করবে। কর্মসূচি শেষে একই দাবিতে কানাডা, ভারত ও বাংলাদেশ সরকারের বরাবরে তারা স্মারকলিপি দেবেন।

গত বুধবার "বাঁচাও সুন্দরবন বাঁচাও" আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে ৩০৩০ ড্যানফোর্থে, অনুষ্ঠিত টরন্টো প্রবাসী বাংলাদেশিদের বিশেষ আলোচনা সভায় এই কর্মসূচি ঘোষণা করা হয়। সভায় বাংলাদেশ সরকার কর্তৃক সম্পাদিত ‘মৈত্রী সুপার থারমাল পাওয়ার প্রজেক্ট (রামপাল চুক্তি) বাতিলের দাবি জানানো হয়।

এসময় আন্তর্জাতিক পরিবেশ বিশেষজ্ঞ, আন্তর্জাতিক আইন ও পরিবেশ আইন গবেষক, আন্তর্জাতিক উন্নয়নকর্মী এবং জাতিসংঘের বিভিন্ন উন্নয়ন বিভাগের সাবেক কর্মকর্তাগণ "রামপাল কয়লা বিদ্যুৎ প্রকল্পের" সুদূর প্রসারী ক্ষতিকর দিক নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

সভায় উপস্থিত টরন্টোর বিশিষ্ট কবি, সাহিত্যিক, সাংবাদিক, সমাজকর্মী, সাংস্কৃতি ব্যক্তিত্বরা এই চুক্তির তীব্র নিন্দা করেন এবং চুক্তি বাতিলের দাবি জানান।

"বাঁচাও সুন্দরবন বাঁচাও" শ্লোগানে "রামপাল চুক্তি" বাতিল আন্দোলন কার্যক্রম জোরদার করতে সর্ব-সম্মতিক্রমে বিশিষ্ট কথা সাহিত্যিক সালমা বাণীকে আহ্বায়ক নির্বাচন করে ২০ সদস্যের একটি নির্বাহী কমিটি এবং তিন সদস্যের একটি প্রিপারেটরী সাব-কমিটি গঠন করা হয়।

নির্বাহী কমিটির সদস্যবৃন্দ হলেন : তাসলিম উর রহমান, মাহবুব উল আলম, এ এফ এম জামিল উদ্দিন, ওয়াহিদ আজগর, মাহবুব শরীফ, দিলওয়ার এলাহি, সাদী আহমেদ, আজিজুল মালিক, আলিয়া শরাফী, এইচ কাশেম, আঞ্জুমান রোজী, মীর্জা রহমান, অরুণা হায়দার, ড. মঞ্জুর-এ-খোদা টরিক, ম.সিরাজুল ইসলাম, মাহতাব ইউ শাওন ও অন্তমা ত্রিলান।

এইবেলাডটকম/এএস

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71