বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ১লা অগ্রহায়ণ ১৪২৫
 
 
রাম-লক্ষ্মণের বিরুদ্ধে মামলা খারিজ করলো আদালত
প্রকাশ: ০৮:৩৭ pm ০২-০২-২০১৬ হালনাগাদ: ১০:০৭ pm ০৫-০২-২০১৬
 
 
 


আন্তর্জাতিক ডেস্ক: সীতাকে বনবাসে পাঠানোয় ভগবান রামচন্দ্র ও তাঁর ভাই লক্ষ্মণের বিরুদ্ধে দায়ের করা পিটিশন খারিজ করে দিল ভারতের বিহারের সিতামারি জেলা আদালত। 

বিচারক শুনানিতে বলেন, এই মামলা যুক্তি এবং তথ্যের উর্দ্ধে। এত প্রাচীন ঘটনার ভিত্তিতে মামলা হয় না। কেউ কি বলতে পারে কত তারিখে রাম সীতাকে বনবাসে পাঠিয়েছিলেন? কিম্বা কে তা দেখেছিলেন, কেই বা সাক্ষ্য দেবে। তাছাড়া দোষ প্রমাণিত হলে কাকে শাস্তি দেওয়া হবে, প্রভৃতি প্রশ্নগুলি করেন তিনি। 
খবর : হাফিংটনপোস্ট ও কালের কণ্ঠ

তিনি বলেন, এই ধরনের মামলা ভিত্তিহীন। সিতামারির চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাসবিহারি এই মামলা খারিজ করে দেন। তাঁর যুক্তি, এই পিটিশন সমর্থনযোগ্য নয়।

প্রসঙ্গত, রাম ও তাঁর ছোট ভাই লক্ষ্মণের বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন বিহারের সিতামারি জেলার ঠাকুর চন্দন সিংহ নামে এক আইনজীবী। তাঁর অভিযোগ, সীতাকে কেন পরিত্যাগ করেছিলেন রামচন্দ্র? প্রকৃত সত্য যাচাই না করেই রামচন্দ্র সীতাকে অপমান করেছেন। লক্ষ্মণের বিরুদ্ধে অভিযোগ, এই কাজে দাদাকে সাহায্যে করেছিলেন তিনি।

প্রসঙ্গত, পুরাণ মতে সিতামারি গ্রামেই জন্মগ্রহণ করেছিলেন সীতা। তাই তাঁর অপমানের বিরুদ্ধে মামলা রুজু করেছিলেন ওই ব্যক্তি। সিংহ বলেন, সীতা বিহারেরই মেয়ে। ভগবান রামচন্দ্র তাঁর সঠিক বিচার করেননি। ওই আইনজীবী জানিয়েছেন, হিন্দু ভগবানের বিরুদ্ধে মামলা দায়ের করায় তাঁকে হুমকি ফোন করা হয়। বিষয়টি পুলিশ সুপারিনটেন্ডকে জানিয়ে নিরাপত্তার আর্জি জানিয়েছেন তিনি। 


এইবেলাডটকম/এমআর
 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71